ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন হিউস্টোন পুলিশ প্রধান

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 14:26:38

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বলেছেন হিউস্টোন পুলিশ প্রধান আর্ট আচেভেদো। যুক্তরাষ্ট্রে চলমান বিক্ষোভ নিয়ে মন্তব্য করায় প্রেসিডেন্টকে একথা বললেন আর্ট আচেভেদো।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সিএনএনে দেয়া এক ভিডিও ইন্টারভিউতে ট্রাম্পকে লক্ষ্য করে পুলিশ প্রধান বলেন, 'আপনি যদি গঠনমূলক কিছু না বলতে পারেন, তাহলে আপনার মুখ বন্ধ রাখুন'।

পুলিশের নির্যাতনে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভের সপ্তম দিনে যুক্তরাষ্ট্রের সত্তরটির বেশি শহরে আন্দোলন অব্যাহত রয়েছে। ঘটছে পুলিশের ধরপাকড়, লাঠি চার্জ ও টিয়ার শেল নিক্ষেপের ঘটনা। ইতিমধ্যে ৪০টিরও বেশি শহরে কারফিউ জারি করা হয়েছে।

মঙ্গলবার (২ জুন) আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, বিক্ষোভের সপ্তম দিনেও ভাঙচুর-লুটপাট ও বিক্ষিপ্ত কিছু ঘটনা ঘটেছে। পুলিশ ও বিক্ষোভকারী ছাড়াও বেশ কিছু সাংবাদিক আহত হয়েছেন।

এদিকে বিক্ষোভ নিয়ন্ত্রণ করতে না পারার দায় বিভিন্ন অঙ্গরাজ্যের গভর্নরদের ওপর চাপিয়ে দিচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এমনকি তিনি গভর্নরদেরকে দুর্বল বলে উল্লেখ করেছেন। এক ভিডিও কনফারেন্সে বিক্ষোভকারীদের বিরুদ্ধে গভর্নরদেরকে কঠোর অবস্থান নিতে আহ্বানও জানান ট্রাম্প।

গত ২৫ মে পুলিশ জর্জ ফ্লয়েডকে হত্যা করছে এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ভিডিওটিতে দেখা যায়, ৪৬ বছর বয়সী জর্জ ফ্লয়েডের গলায় পুলিশ সদস্যরা হাঁটু দিয়ে চেপে ধরা হয়। সে বারবার নিশ্বাস নেবার জন্য আর্তনাদ করতে থাকে এবং বাঁচার আর্জি জানায় এবং এক পর্যায়ে তার মৃত্যু হয়। ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় কৃষ্ণাঙ্গরা বিক্ষোভ শুরু করে।

এ সম্পর্কিত আরও খবর