বাজি ভরা আনারস খাইয়ে অন্তঃসত্ত্বা হাতিকে হত্যা!

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 11:01:44

বাজি ভরা আনারস খাইয়ে অন্তঃসত্ত্বা এক হাতিকে নৃশংসভাবে হত্যার অভিযোগ উঠেছে। গত সপ্তাহের বুধবার (২৭ মে) ভারতের কেরালা রাজ্যে স্থানীয়দের এই নৃশংসতার শিকার হয়েছে হাতিটি।

উত্তর কেরালার মালাপ্পুরমের বন বিভাগের এক কর্মকর্তা মোহন কৃষ্ণন বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়ার পর তা ক্রমশ ছড়িয়ে পড়ে।

তার পোস্টের বরাত দিয়ে ভারতের গণমাধ্যমের প্রতিবেদনে জানা যায়, হাতিটি খাবারের সন্ধানে জঙ্গল থেকে বেরিয়ে এসে কাছের গ্রামে যায়। সে পথ দিয়ে হাঁটার সময় তাকে আনারস খেতে দেয় স্থানীয় বাসিন্দারা।

আনারসটি খাওয়ার পরে যখন তার মুখের মধ্যে তা বিস্ফোরণ হয়েছিল। তখন ও নিশ্চয়ই শিউরে উঠেছিল, নিজেকে নিয়ে ভেবে নয়, বরং ওর শরীরে বেড়ে ওঠা প্রাণ, যে আরও ১৮ থেকে ২০ মাস পরে ভূমিষ্ঠ হত তাকে নিয়ে।

বিস্ফোরণটি এত ব্যাপক ছিল যে, হাতিটি জিভ ও মুখে ভয়ঙ্করভাবে আঘাত পায়। হাতিটি যন্ত্রণা ও খিদে হাতিটি গ্রামের পথে ছুটতে থাকে। কিন্তু এই চরম অস্বস্তির মধ্যেও সে কোনো বাড়ি ভাঙেনি। কাউকে আক্রমণও করেনি।

পরে যন্ত্রণায় কাতর হয়ে হাতিটি স্থানীয় ভেলিয়ার নদীতে নেমে যায় জল খেতে। তাকে জল থেকে উদ্ধার করতে আরও দুই হাতিকে পাঠায় বন দফতর। কিন্তু নিজের অবস্থান থেকে নড়েনি হাতিটি। এরপর বুধবার বিকলে মারা যায় ওই হাতি। পরে জঙ্গলেই সমাধিস্থ করা হয় তাকে।

এ সম্পর্কিত আরও খবর