বাইডেনের সমর্থনে জর্জ বুশের কয়েকশ কর্মকর্তা

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 04:23:26

রিপাবলিকান দলের সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের পক্ষে কাজ করা কয়েকশ কর্মকর্তা বুধবার (১ জুলাই) জো বাইডেনের পক্ষে সমর্থন দেন। তারা ডোনাল্ড ট্রাম্পের পুনর্নির্বাচনের বিরোধিতা করে ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেনের পক্ষ নেন।

আসন্ন নভেম্বরের নির্বাচনকে কেন্দ্র করে বুশ প্রশাসনের মন্ত্রিপরিষদ সচিব এবং অন্যান্য প্রবীণ কর্মকর্তারা ‘৪৩ এলামনাই ফর বাইডেন’ নামে একটি পলিটিক্যাল অ্যাকশন কমিটি গঠন করেছেন। এ কমিটি মূলত বাইডেনের নির্বাচনে সমর্থন যোগাতে গঠন করা হয়েছে। বুশ ছিলেন দেশের ৪৩তম রাষ্ট্রপতি।

এছাড়া সুপার পিএসি একটি ওয়েবসাইট ও ফেসবুক পেজ চালু করেছে। যেখানে হাই-প্রোফাইল রিপাবলিকানদের কাছ থেকে বাইডেনের প্রশংসা করে প্রশংসাপত্রমূলক ভিডিওগুলো প্রকাশের পরিকল্পনা করেছে। এটি সর্বাধিক প্রতিযোগিতামূলক রাজ্যগুলোতে ভোটের প্রচেষ্টা চালিয়ে যাবে।

সম্প্রতি আমেরিকানদের বিরুদ্ধে বর্ণবাদী অবিচার ও পুলিশি বর্বরতা, করোনাভাইরাস মহামারি, জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডে দেশব্যাপী বিক্ষোভ ইত্যাদি বিতর্কিত ইস্যু নিয়ে তোপের মুখে পড়েছে ট্রাম্প প্রশাসন। এতে আসন্ন নির্বাচনে নিজের দলের লোকেরও সমর্থন হারাতে বসেছেন ডোনাল্ড ট্রাম্প।

এ সম্পর্কিত আরও খবর