বানভাসিদের মাঝে আদ দাওয়াহ ফাউন্ডেশনের ‘হাদিয়া বিতরণ’

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 16:26:09

‘বন্যার জন্নি খুব কষ্ট করি চইলবার নাগছিল, ত্রাণ পায়্যা খুব উপকার হইল। কয়দিনের জন্নি হইলেও মাইনষের বাড়ি বাড়ি আর ঘুরা নাগবের নয়। মুই খুব অসুস্থ, শরীল চলে না। চিকিৎসা করির টাকা-পাইসা নাই, তার উপরোত এই বন্যা।’

গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার বৃদ্ধা মুংলী বেওয়া (৬৮) ত্রাণের প্যাকেটটা হাতে পেয়ে কেঁদে ফেলেন। এভাবেই নিজের দুর্দশা আনন্দের কথা বলছিলেন।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) গাইবান্ধার সুন্দরগঞ্জ, গোবিন্দগঞ্জ, সাঘাটা ও ফুলছড়ি উপজেলার বিভিন্ন ইউনিয়নে আদ দাওয়াহ ফাউন্ডেশনের পক্ষ থেকে বানভাসি মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেন সংগঠনটির প্রতিনিধি হাফেজ ফজলে রাব্বি। এ সময় স্থানীয় আলেম-উলামা, ইমাম-খতিব ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আদ দাওয়া ফাউন্ডেশন অবশ্য বানভাসি মানুষের মাঝে বিতরণ করা সামগ্রীগুলোকে সরাসরি ত্রাণ না বলে ‘হাদিয়া’ (উপহার) হিসেবে অভিহিত করেছেন।

প্রায় ৪শ’ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রীর প্যাকেটে ছিল চাল, ডাল, তেল, লবণ, মুড়ি, আটা, সেমাই, চিনি, বিস্কুট, স্যালাইন ও ওষুধ।

গাইবান্ধার পাঁচটি উপজেলা দীর্ঘদিন প্লাবিত হয়ে রয়েছে। পানিবন্দী রয়েছে এসব এলাকার প্রচুর মানুষ। সামান্য পানি কমলেও চরম দুর্ভোগে রয়েছেন তারা। প্রয়োজনীয় ত্রাণ পাচ্ছেন না তারা। বিশেষত দুর্গম চরাঞ্চালগুলোয় ত্রাণ যাচ্ছে না। এ কারণে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে তাদের। নদ-নদীর পানি অত্যন্ত ধীরে কমায় পরিস্থিতির কোনো উন্নতি নেই।

এমন পরিস্থিতিতে শিক্ষা, সেবা ও দাওয়াত নিয়ে কাজ করে যাওয়া ‘আদ দাওয়াহ ফাউন্ডেশন’-এর হাদিয়া বিতরণে এলাকাবাসী বেশ খুশি। ২০১৮ সাল থেকে জনসাধারণের জন্য কাজ করছে দাওয়াহ ফাউন্ডেশন।

ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ মহীউদ্দিন ফারুকী বলেন, শিক্ষা, সেবা ও দ্বীনের দাওয়াতি কাজের মাধ্যমে আমরা মানুষের পাশে থাকতে চাই সবসময়। মানবসেবার এই মহৎ কাজে আমরা দ্বীনি ভাই-বোনদেরকেও পাশে চাই।

এ সম্পর্কিত আরও খবর