২০ বছর পর চালু হচ্ছে ইফার আরবি ভাষা প্রশিক্ষণ কোর্স

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 15:12:09

প্রায় ২০ বছর পর চালু হতে যাচ্ছে ইসলামিক ফাউন্ডেশনের আরবি ভাষা প্রশিক্ষণ কোর্স। ১ অক্টোবর থেকে নিয়মিতভাবে আরবি ভাষা প্রশিক্ষণ কোর্সটি চালু করার সিদ্ধান্ত নিয়েছে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ।

সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওস্থ প্রধান কার্যালয়ের গবেষণা বিভাগের সেলে বিশেষ আরবি ভাষা প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে একথা জানানো হয়।

ইসলামিক ফাউন্ডেশনের সহকারী জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমীন কর্তৃক পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৩ আগস্ট মধ্যপ্রাচ্যের জেদ্দা, কাতার, কুয়েত, আবুধাবি, মিসর ও লিবিয়ায় বাংলাদেশ থেকে নিয়োগপ্রাপ্ত কাউন্সিলর ও ফার্স্ট সেক্রেটারিদের নিয়ে মাসব্যাপী বিশেষ আরবি ভাষা শিক্ষা প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন।

বিশেষ আরবি ভাষা প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. মোতাহার হোসেন, ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের পরিচালক ফারুক আহম্মেদ ও ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার।

অনুষ্ঠানটি পরিচালনা করেন গবেষণা বিভাগের পরিচালক নূর মোহাম্মদ আলম। অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালক ও উপ-পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর