আলেমদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন: বাংলাদেশ খেলাফত মজলিস

বিবিধ, ইসলাম

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 16:11:10

বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মুহাম্মাদ মামুনুল হকসহ দেশের শীর্ষ আলেমদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তা প্রত্যাহারের দাবি করেছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমির শায়খুল হাদিস মাওলানা ইসমাঈল নূরপুরী ও নায়েবে আমির মাওলানা আফজালুর রহমান, মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মুফতি সাঈদ নূর ও মাওলানা আলী উসমান।

সোমবার (৭ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ এ দাবি জানান।

বিবৃবিতে নেতারা বলেন, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভাস্কর্য স্থাপনের বিষয়ে বহু আগে থেকেই আলেমরা বক্তব্য দিয়ে আসছেন এবং শান্তিপূর্ণভাবে এর প্রতিবাদ অব্যাহত রেখেছেন। কিন্তু একটি মহল এ ঈমানি প্রতিবাদকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টার অংশ হিসেবে হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মামুনুল হক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি ফয়জুল করীমের বিরুদ্ধে মামলা করা হয়েছে। যারা এ মামলা করেছেন তারা ইসলাম, আলেম-উলামা ও দেশের শত্রু। অবিলম্বে যড়যন্ত্রমূলক এ মামলা প্রত্যাহার করতে হবে।

নেতৃবৃন্দ আরও বলেন, ইসলামের সঠিক বক্তব্য তুলে ধরা আলেম-উলামা ও ইসলামি নেতৃবৃন্দের দায়িত্ব ও কর্তব্য। সুতরাং তারা ইসলাম, মুসলমান, দেশ ও মানবতার পক্ষে কথা বলেই যাবেন। মামলা-হামলা করে তাদের কণ্ঠ স্তব্ধ করা যাবে না।

এ সম্পর্কিত আরও খবর