ছাত্র জমিয়তের নতুন কমিটি: সভাপতি এখলাসুর রহমান, সাধারণ সম্পাদক হুজাইফা

বিবিধ, ইসলাম

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2022-08-06 20:16:23

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহযোগী সংগঠন ছাত্র জমিয়ত বাংলাদেশের নতুন কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটিতে এখলাসুর রহমান সভাপতি ও হুজাইফা ইবনে ওমর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (৮ জানুয়ারি) বাদ জুমা পল্টনস্থ সংগঠনের দলীয় কার্যালয়ে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। কাউন্সিলে সভাপতি ও প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম-মহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া।

ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অধিবেশন জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও অনুমতি না পাওয়ায় সম্মেলনটি কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সম্মেলনে সারাদেশের চার শতাধিক কাউন্সিলর উপস্থিত ছিলেন।

গণমাধ্যমে ছাত্র জমিয়তের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক নূর হোসাইন সবুজ কর্তৃক পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

কাউন্সিলে এখলাসুর রহমান রিয়াদকে সভাপতি, মুহাম্মদুল্লাহ কাসেমিকে সিনিয়র সহ-সভাপতি, হুযাইফা ইবনে ওমরকে সাধারণ সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জরুল ইসলাম আফেন্দী।

কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন- জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা আবদুর রব ইউসুফী, শায়খুল হাদিস আল্লামা উবাইদুল্লাহ ফারুক, ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জরুল ইসলাম আফেন্দী, সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা নাসির উদ্দীন মুনির, মুফতি নাছির উদ্দীন খান, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, দপ্তর সম্পাদক মাওলানা আব্দুল গাফফার ছয়ঘরী, ঢাকা মহানগর যুগ্ম-সাধারণ সম্পাদক মাওলানা বশিরুল হাসান খাদেমানী ও সাবেক ছাত্রনেতা মাওলানা নজরুল ইসলাম প্রমুখ।

কাউন্সিল অধিবেশনে বক্তারা আল্লামা নূর হোসাইন কাসেমি রহমাতুল্লাহি আলাইহির কর্মময় জীবনের বিভিন্ন দিক উল্লেখ করে বলেন, মহাসচিব হিসেবে তার দায়িত্ব গ্রহণের পর- জমিয়ত পরিবার অনেকদূর এগিয়েছে। কাউন্সিলে প্রাণবন্ত উপস্থিতি এ কথার সাক্ষ্য বহন করেন।

ছাত্র জমিয়তের নতুন নেতৃত্বের প্রতি আশাবাদ ব্যক্ত করে বক্তারা বলেন, দেশের প্রতিটি ইউনিটে মজবুতভাবে সাংগঠনিক ভিত গড়ে তুলতে হবে। সেই সঙ্গে ছাত্রদের চারিত্রিক উন্নতির পাশাপাশি নৈতিক চরিত্র গঠনেও কাজ করতে হবে।

এ সম্পর্কিত আরও খবর