যথাসময়ে ভ্যাকসিন প্রাপ্তি নিয়ে অনিশ্চয়তায় চরমোনাই পীরের উদ্বেগ

বিবিধ, ইসলাম

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 02:02:23

যথাসময়ে কোভিড-১৯ এর ভ্যাকসিন প্রাপ্তি নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

সরকারের অদূরদর্শিতা এবং ভারত তোষণনীতির কারণে করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে বলে অভিযোগ করে তিনি আরও বলেন, এ অনিশ্চয়তা থেকে উত্তরণের জন্য সরকারকে বিকল্প পথ খুঁজতে হবে।

ভ্যাকসিন কেনার ক্ষেত্রে সরাসরি প্রস্তুতকারী প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি না করে তৃতীয় পক্ষের মাধ্যমে চুক্তি করায় আর্থিকভাবে বাংলাদেশ ক্ষতিগ্রস্ত হবে বলেও মন্তব্য করেন চরমোনাইয়ের পীর।

শুক্রবার (৮ জানুয়ারি) পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের নবগঠিত কেন্দ্রীয় মজলিসে আমেলার প্রথম সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, বাংলাদেশের স্বাধীনতার প্রেক্ষাপট রচিত হয়েছিলো ভোটাধিকারের প্রশ্নে। ভোটের অধিকার রক্ষার আন্দোলনই স্বাধীনতা আন্দোলনে পরিণত হয়েছিলো। এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত সেই স্বাধীনতার পঞ্চাশতম বছরে এসেও বাংলার মানুষ ভোটের অধিকার বঞ্চিত, এর চেয়ে কলঙ্কজনক বিষয় আর কিছু হতে পারে না।

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য খন্দকার গোলাম মাওলা ও অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মহিলা ও পরিবার কল্যাণ বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডা. আক্কাস আলী, সহকারী মহাসচিব মাওলানা আব্দুল কাদের, অধ্যক্ষ হাফেজ মাওলানা ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার ও দাওয়াহ্ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা খলিলুর রহমান, মোহাম্মদ বরকতুল্লাহ লতিফ, মাওলানা শোয়াইব হোসেন, জি এম রুহুল আমীন, উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম, হাফেজ মাওলানা মাহমুদুল হাসান, সহ-প্রচার ও দাওয়াহ্ বিষয়ক সম্পাদক শেখ ফজলুল করীম মারুফ, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব মো. হারুন অর রশীদ, আলহাজ্ব মুহাম্মদ মনির হোসেন, মুফতি দেলাওয়ার হোসাইন সাকী, মুফতি সৈয়দ এসহাক মুহাম্মদ আবুল খায়ের, মাওলানা নেছার উদ্দিন, এ্যাডভোকেট মো. লুৎফর রহমান শেখ, এ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, আলহাজ্ব আব্দুর রহমান, ইঞ্জিনিয়ার শরিফুল ইসলাম, মুফতি মোহাম্মদ কেফায়েতুল্লাহ কাশফী, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেম ও আলহাজ্ব মুহাম্মদ সেলিম মাহমুদ।

এ সম্পর্কিত আরও খবর