দায়িত্বশীলদের আল্লাহভীরু হতে হবে: শায়খে চরমোনাই

বিবিধ, ইসলাম

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 22:43:38

একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় দায়িত্বশীলদের যোগ্য, দক্ষ ও তাকওয়ার গুণে গুণান্বিত হতে হবে। যেকোনো ত্যাগ ও কোরবানির মানসিকতা অন্তরে লালন করতে হবে। কোনো প্রকার লোভ-লালসা যেন দায়িত্বশীলদের আচ্ছন্ন করতে না পারে- সে বিষয়ে সজাগ ও সতর্ক থাকতে হবে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর মজলিসে শুরা অধিবেশনে সভাপতির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রচলিত সমাজ পরিবর্তন করে দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত উন্নত সমাজ গঠনে সবাইকে একনিষ্ঠভাবে কাজ করতে হবে। দুর্নীতি করে যারা দেশের সম্পদ বিদেশে পাচার করে, তাদের বয়কট করতে হবে। সৎ ও আল্লাহভীরু নেতা ছাড়া ভারসাম্যপূর্ণ সমাজ প্রতিষ্ঠা সম্ভব নয়।

শায়খে চরমোনাই বলেন, চোর ও লুটপাটকারীদের সর্বক্ষেত্রে বর্জন করতে হবে। দেশের সম্পদ যারা বিদেশে পাচার করে তারা দেশ ও জাতির শত্রু।

বক্তব্যে তিনি চলমান পৌরসভা ও অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে হাতপাখার প্রার্থীদের নির্বাচিত করার আহ্বানও জানান।

বরিশাল মহানগর ইসলামী আন্দোলনের সেক্রেটারী অধ্যাপক মাওলানা জাকারিয়া হামিদীর পরিচালনায় অনুষ্ঠিত শুরা অধিবেশনে প্রধান অতিথি ছিলেন দলের যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান।

শুরা অধিবেশনে মুফতি সৈয়দ ফয়জুল করীম শায়খে চরমোনাইকে সভাপতি, মাওলানা সৈয়দ নাসির আহমদ কাউছার ও মাওলানা লুৎফুর রহমানকে সহ-সভাপতি এবং অধ্যাপক মাওলানা জাকারিয়া হামিদীকে সেক্রেটারী করে ৩৯ সদস্য বিশিষ্ট বরিশাল মহানগর কমিটি ঘোষণা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর