সাড়া ফেলছে কলরবের ‘ইশকে নাবী জিন্দাবাদ’

, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 05:13:30

সম্প্রতি প্রকাশিত কলরবের নবি প্রেমের সংগীত ‘ইশকে নাবী জিন্দাবাদ’ দর্শকপ্রিয়তা পেয়েছে। গত ৩ ডিসেম্বর ইসলামি সংগীত প্রকাশের ইউটিউব চ্যানেল হলিটিউনে সংগীতটি প্রকাশিত হয়। প্রকাশিত হওয়ার পরই শ্রোতারা দারুণভাবে গ্রহণ করে সংগীতটিকে। শুধুমাত্র ইউটিউবে একদিনে দেখেছেন ৫ লাখের বেশি দর্শক।

ইশকে নাবী জিন্দাবাদ সংগীতে কণ্ঠ দিয়েছেন জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবের সর্বসিনিয়র শিল্পী সাঈদ আহমাদ, মুহাম্মদ বদরুজ্জামান ও আহমদ আবদুল্লাহ। সংগীতটি লিখেছেন ইসলামি সংগীতের জনপ্রিয় গীতিকার লেখক সাইফ সিরাজ। সুর করেছেন নান্দনিক গীতিকার ও সুরকার আহমদ আবদুল্লাহ। ভিডিও মেকিং করেছেন এইচ আল হাদী। সংগীতটির সাউন্ড ডিজাইন করেছেন তানজিম রেজা।

প্রকাশের পরপরই দর্শকদের ইতিবাচক সাড়া পেয়েছে আলোচিত সংগীতটি। ইতিমধ্যে কেবল ইউটিউবে হলি টিউন চ্যানেলে প্রায় ৮ হাজার শ্রোতা তাদের মতামত প্রকাশ করেছেন। যাদের প্রায় সবাই-ই জানিয়েছেন ‘ইশকে নাবী জিন্দাবাদ’ সংগীত তাদের কাছে অনেক ভালো লেগেছে। ধারনা করা হচ্ছে খুব শিগগিরই সংগীতটি নতুন মাইলফলক স্পর্শ করবে।

ইশকে নাবী জিন্দাবাদ সংগীতটি সম্পর্কে মন্তব্য করতে গিয়ে কলরবের পরিচালক রশিদ আহমাদ ফেরদৌস বলেন- হলিটিউনের ব্যানারে কলরব সব সময়ই ব্যতিক্রমী এবং উন্নতমানের সংগীত প্রকাশ করে থাকে। নবি প্রেমের নিদর্শন স্বরুপ এই সংগীতটির ভিন্নতা রয়েছে অনেকভাবেই। বিশেষ করে এর সুর ও গায়কী যে কারো হৃদয়ে আগ্রহ তৈরি করবে এবং নবীপ্রেমে উজ্জীবিত হতে প্রেরণা যোগাবে। আগামীতে কলরব আরও ভালো ভালো কাজ উপহার দিবে বলেও তিনি জানান।

সংগীতের গায়কদের মধ্যে সাঈদ আহমাদ বলেন- আমরা এই সংগীতটি প্রিয় নবী হযরত মুহাম্মাদ স. এর ভালোবাসা নিয়েই গেয়েছি। আমাদের উদ্দেশ্য হলো এর মাধ্যমে শ্রোতাদের মধ্যে সংগীতের ধারায় নবিপ্রেম তৈরি করা।

সংগীত সম্পর্কে হলি টিউনের সিইও মুহাম্মদ বদরুজ্জামান বলেন- প্রতি বছর কলরব শিল্পীদের নিয়ে হলিটিউনে বেশ কয়েকটি বড় প্রজেক্টের সংগীত প্রকাশিত হয়ে থাকে। এ বছরে ইশকে নাবি জিন্দাবাদ সেই প্রজেক্টের অংশ ছিলো। সংগীতটি কক্সবাজারসহ দেশের বিভিন্ন লোকেশনে চিত্রায়িত হয়েছে এবং আশা করছি ইশকে নাবি জিন্দাবাদ দর্শকদের কাছে সর্বপছন্দের একটি সংগীত হিসেবে মূল্যায়িত হবে। সাথে সাথে তিনি এই সংগীতের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন ।

এ সম্পর্কিত আরও খবর