বার্তা২৪ হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিচারক হিসেবে থাকছেন যারা

কোরআন, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 10:56:30

দেশের শীর্ষতম মাল্টিমিডিয়া গণমাধ্যম বার্তা২৪.কম আয়োজিত অনলাইনভিত্তিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রাথমিক বাছাই ও চূড়ান্ত রাউন্ডে বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন দেশের খ্যাতিমান হাফেজ, কারি ও ইসলামি স্কলারগণ।

প্রতিযোগিতায় প্রধান বিচারকের দায়িত্ব পালন করবেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম ও ভারপ্রাপ্ত খতিব মুফতি মিজানুর রহমান কাসেমি।

বিচারক প্যানেলে আরও থাকবেন কাতার রেডিওর নিয়মিত কারি ও কাতার ধর্ম মন্ত্রণালয়ের নিযুক্ত খতিব শায়খ মোহাম্মাদুল্লাহ বিন হাফিজ, আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত অসংখ্য কারি ও হাফেজের ওস্তাদ হাফেজ কারি নেছার আহমদ আন নাছিরি (প্রতিষ্ঠাতা পরিচালক, মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা, যাত্রাবাড়ি), বাংলাদেশ সেনাবাহিনী ও বিমান বাহিনীর আজান ও কেরাত দলের প্রশিক্ষক, আন্তর্জাতিক সনদ ও পুরস্কারপ্রাপ্ত কারি হাফেজ মাওলানা হামিদুল্লাহ, বাংলাদেশ বেতারের নিয়মিত কারি ও বাংলাদেশ হিফজ মাদরাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কারি মাহমুদুল হাসান (পরিচালক, তাহসিন ইন্টারন্যাশনাল হিফজ মাদরাসা), বিটিভির নিয়মিত কারি, বাংলাদেশ সেনাবাহিনী ও বিমান বাহিনীর আজান ও কেরাত দলের প্রশিক্ষক এবং আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত কারি সাইফুর রহমান (পরিচালক, তাহসিন ইন্টারন্যাশনাল হিফজ মাদরাসা)।

প্রতিযোগিতায় প্রথম পুরস্কার হিসেবে দেওয়া হবে নগদ ২৫ হাজার টাকা। দ্বিতীয় পুরস্কার ১৫ হাজার টাকা, তৃতীয় পুরস্কার ৫ হাজার টাকা। সেই সঙ্গে দেওয়া হবে ক্রেস্ট ও সনদপত্র। প্রতিযোগিতার সেরা সাত জনের প্রত্যেকে পাবেন দুই হাজার টাকা সমমানের আকর্ষণীয় পুরস্কার।

হিফজুল কোরআন প্রতিযোগিতার আয়োজন সহযোগী হিসেবে রয়েছে পিএইচপি ফ্যামিলি ও সিটি ব্যাংক লিমিটেড।

আয়োজিত প্রতিযোগিতায় পাঠানো ভিডিও প্রাথমিক বাছাই শেষে বার্তার ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজ এবং ওয়েবসাইটে আপলোড করা হবে। সেখান থেকে বিচারকরা দশজনকে দ্বিতীয় রাউন্ডের জন্য নির্বাচন করবেন। তাদের নিয়ে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণদের নাম বার্তা২৪.কম-এ প্রকাশ করা হবে।

উল্লেখ্য, বার্তা২৪.কম-এর আয়োজনে অনলাইনভিত্তিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় নির্দিষ্ট শর্ত পূরণ করে নিবন্ধন করেছেন ৩১৮ জন প্রতিযোগী। এর বাইরে শতাধিক প্রতিযোগী নিবন্ধন ছাড়া হোয়াটস অ্যাপ ও টেলিগ্রামে ভিডিও পাঠান। পরে তাদেরকেও প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়।

আরও পড়ুন:

বার্তা২৪ হিফজুল কোরআন প্রতিযোগিতায় ভিডিও পাঠানোর সময় বাড়ল

বার্তা২৪’র আয়োজনে হিফজুল কোরআন প্রতিযোগিতা

বার্তা২৪ হিফজুল কোরআন প্রতিযোগিতায় নিবন্ধনের সময় বাড়ল

এ সম্পর্কিত আরও খবর