বিমানের প্রথম ফিরতি ফ্লাইটে দেশে ফিরলেন ৪১৬ হাজি

, ইসলাম

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 13:33:11

পবিত্র হজ পালন শেষে হাজিগণ দেশে ফিরতে শুরু করেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর চলতি মৌসুমের প্রথম ডেডিকেটেড ফিরতি হজ ফ্লাইট বিজি ৩৫০২ এর মাধ্যমে দেশে ফিরেছেন ৪১৬ জন হাজি। ফ্লাইটটি ১৪ জুলাই জেদ্দার কিং আব্দুল আজিজ বিমানবন্দর থেকে স্থানীয় সময় দুপুর ১২:১৫ টায় যাত্রা করে ঢাকার স্থানীয় সময় রাত ১০:২৫ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে।

এসময় বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, বিমানের পরিচালক গ্রাহক সেবা, ধর্ম মন্ত্রণালয়ের প্রতিনিধি, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)-এর চেয়ারম্যান, শাহজালাল বিমানবন্দরের পরিচালকসহ বিমানের উর্ধতন কর্মকর্তাগণ বিমানবন্দরে উপস্থিত থেকে হাজিগণকে স্বাগত জানান। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর তত্ত্বাবধানে হাজিগণকে জমজমের পানি সরবরাহ করা হয়। সুষ্ঠুভাবে পবিত্র ভূমিতে গমন ও পবিত্র হজ পালন সম্পন্নের পর নিরাপদে দেশে ফিরে হাজিগণ বিমানসহ সংশ্লিষ্ট সকলের প্রতি সন্তোষ প্রকাশ করেন এবং ধন্যবাদ জানান। এবছর বিমানসহ সৌদিয়া ও ফ্লাইনাস-এর মাধ্যমে দেশে আগত হাজিগণ-কে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর তত্ত্বাবধানে জমজমের পানি সরবরাহ করা হবে। 

উল্লেখ্য, বিমান লীজ ব্যতীত নিজস্ব ০৪টি বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজ দিয়ে হজ ফ্লাইটের পাশাপাশি সৌদি আরবে নিয়মিত শিডিউল ফ্লাইট পরিচালনা করছে। গত ০৫ জুন থেকে ০৩ জুলাই পর্যন্ত বিমান প্রি-হজে ৬৭টি ডেডিকেটেড ফ্লাইট ও ২০টি শিডিউল ফ্লাইটসহ সর্বমোট ৮৭টি ফ্লাইট পরিচালনা করেছে। পোস্ট হজে বিমানের সর্বমোট ৮০টি ফ্লাইটের শিডিউল রয়েছে। উক্ত শিডিউল অনুযায়ী আগামী ০৬ আগস্ট বিমানের পোস্ট হজ ফ্লাইট সমাপ্ত হবে।

এ সম্পর্কিত আরও খবর