ফরিদপুরে দুই শতাধিক হাফেজকে বিশেষ সংবর্ধনা

কোরআন, ইসলাম

বেলায়েত হুসাইন, অতিথি লেখক, ইসলাম | 2023-10-29 21:17:47

ফরিদপুরের বোয়ালমারীতে দুই শতাধিক কোরআনের হাফেজকে বিশেষ সংবর্ধনা দেওয়া হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) রাতে উপজেলার চিতারবাজারস্থ মাদরাসাতুল ইহসানের ১২ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত ইসলামি মহাসম্মেলনে তাদের এ সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনায় প্রত্যেক হাফেজকে একটি করে সম্মাননা পাগড়ি প্রদান করা হয়। হাফেজে কোরআনদের সম্মানসূচক পাগড়ি প্রদান ও প্রতিষ্ঠানে ১২ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এ ইসলামি মহাসম্মেলনে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন- ফরিদপুর অঞ্চলের বর্ষীয়ান আলেম ও জামিয়া ইসলামিয়া আজিজিয়া বাহিরদিয়া মাদ্রাসার মুহতামিম আল্লামা শাহ আকরাম আলী। মাহফিলে বয়ান পেশ করেন রাজধানীর ঢালকানগর মাদ্রাসার শায়খুল হাদিস মুফতি আবদুল গাফফার, বিশেষ বক্তা ছিলেন মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী ও মাওলানা হাসান জামিল।

এ ছাড়া আরো উপস্থিত ছিলেন জামিয়া ইসলামিয়া আজিজিয়া বাহিরদিয়া মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা আবুল খায়ের, গাজীপুরের হামিউস সুন্নাহ মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা দেলোয়ার হুসাইন, রাজধানীর জামিয়া মাদানিয়া বারিধারার মুহাদ্দিস মুফতি জাকির হোসাইন কাসেমি, কমলেশ্বরদী মাদ্রাসার মুহতামিম মুফতি রওশন আহমাদ, মুফতি ফরিদ আহমাদ ও আলহাজ হাফেজ মোহাম্মদ মুছা।

মাদরাসাতুল ইহসানে এ বছর ২৩৬ জন কোরআনের হাফেজকে বিশেষ সংবর্ধনা দেওয়া হলো। তারা বিগত বছরগুলোতে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও জেলার স্বনামধন্য হিফজ শিক্ষক হাফেজ আনওয়ার হুসাইনের কাছ থেকে হিফজ সম্পন্ন করেছেন। যাদের অনেকে দেশের বিভিন্ন স্থানে নানা পদে সফলতার সঙ্গে দ্বীনের বহুমুখী খেদমত আঞ্জাম দিয়ে যাচ্ছেন।

এ সম্পর্কিত আরও খবর