১৩ ঘণ্টায় পুরো কোরআন মুখস্থ শোনানোর কৃতিত্ব

কৃতিত্ব, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-13 20:28:22

টানা ১৩ ঘণ্টায় নির্ভুলভাবে পুরো কোরআন মাজিদ শোনালেন হাফেজ মোবারক হোসাইন। নির্ভুলভাবে এক বৈঠকে পুরো কোরআন শোনাতে পারা মহান আল্লাহর একান্ত অনুগ্রহ ও দয়া।

রোববার (১১ ফেব্রুয়ারি) টানা ১৩ ঘণ্টায় নির্ভুলভাবে পুরো কোরআন শোনানো হাফেজ মোবারক হোসাইন মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের জামেয়া লুৎফিয়া আনওয়ারুল উলুম হামিদনগর বরুণা মাদ্রাসার হিফজ বিভাগের ছাত্র। সে সকাল ৬টা ৩০ মিনিটে কোরআন তেলাওয়াত শুরু করে সন্ধ্যা ৭টা ৩৫মিনিটে পূর্ণ ৩০পারা তার উস্তাদকে নির্ভুলভাবে শুনায়। পূর্ণ ৩০ পারা কোরআন মাজিদ শোনাতে তার সময় লেগেছে ১৩ ঘণ্টা। সে গড়ে ২২ মিনিটে তেলাওয়াত করেছে ১ পারা। একটানা তেলাওয়াতে তার কোনো ভুল হয়নি। শিক্ষক তাকে তার তেলাওয়াতে কোনো লোকমা দিতে পারেনি।

কোরআন তেলাওয়াতের এই সময়ের মধ্যে নামাজ, খাওয়া ও ইস্তেঞ্জার সংক্ষিপ্ত বিরতির সময় ছাড়া কোনো বিরতি সে নেয়নি। হাফেজ মোবারক হোসাইন পুরো কোরআন হদর তরজে তেলাওয়াত করে শুনিয়েছে। কিশোর এই হাফেজের বাবার নাম মোহাম্মদ সাদেক আলী। সে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার রামেশ্বরপুর গ্রামের ছেলে।

একটানা পুরো কোরআন শোনানো সম্পর্কে তার শিক্ষক হাফেজ মাওলানা ওবায়দুল হক জানান, ‘নামাজের সময় ও খাবারের সংক্ষিপ্ত বিরতি ছাড়া ফজরের পর থেকে টানা ১৩ ঘন্টায় পুরো কোরআন শুনিয়েছে হাফেজ মোবারক। তার উজ্জ্বল ভবিষ্যত কামনা করছি। মহান আল্লাহ তাকে দ্বীনের খেদমতের জন্য কবুল করুন।’

হাফেজ মোবারক হোসাইন তার অনুভূতি প্রকাশ করে বলেন, ‘নির্ভুলভাবে কোরআন শোনাতে পারা মহান আল্লাহর অনুগ্রহ।’

জামিয়া লুতফিয়া আনওয়ারুল উলুম হামিদনগর বরুণা মাদ্রাসার নায়েবে সদরে মুহতামিম শায়খ নূরে আলম হামিদী বলেন, ‘নিঃসন্দেহে ১৩ ঘণ্টায় বিনা লোকমায় পুরো কোরআন শোনানো মহান আল্লাহর একান্ত অনুগ্রহ। আমি হাফেজ মোবারক হোসাইনের জন্য দোয়া করি। মহান আল্লাহ তাকে দ্বীনের দাঈ হিসেবে কোরআনের দাওয়াত বিশ্বময় ছড়িয়ে দেওয়ার তওফিক দান করুন।’

এ সম্পর্কিত আরও খবর