তানজানিয়া কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হাফেজ হুজাইফা

কৃতিত্ব, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-01 18:03:22

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ফের বাংলাদেশের নাম উজ্জ্বল করল ১০ বছর বয়সী এক কিশোর। সে তানজানিয়ার দারুস সালামে ‘তানজানিয়া ইন্টারন্যাশনাল হলি কোরআন অ্যাওয়ার্ড ২০২৪’-এ ৩০ পারা গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে।

রোববার (৩১ মার্চ) প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফল অনুযায়ী প্রথম গ্রুপে (১২ বছরের নিচে বাচ্চাদের পূর্ণ ৩০ পারা) প্রথম স্থান লাভের গৌরব অর্জন করে সে।

ওই কিশোরের নাম হাফেজ হুজাইফা। রংপুর জেলার মনিরুজ্জামান তার বাবা। সে ক্বারী নাজমুল হাসান পরিচালিত রাজধানীর যাত্রাবাড়ীতে অবস্থিত তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ মাদরাসার ছাত্র।

ক্ষুদে বালক হাফেজ হুজাইফার এমন কীর্তিতে গর্বিত তার শিক্ষক হাফেজ কারী নাজমুল হাসান। তিনি বলেন, প্রতিযোগিতায় হুজাইফার তেলাওয়াত উপস্থিত সবাইকে মুগ্ধ করেছে। তার কোরআন তেলাওয়াত এত শ্রুতিমধুর ছিল যে, যেখানে প্রতিযোগিতা হচ্ছিল ওই হলরুমের সবাই তাকবির ধ্বনি দিয়ে মুখরিত করে রেখেছিল পুরো পরিবেশ, আমি দোয়া করি হাফেজ হুজাইফা বিশ্ববরেণ্য আলেম হয়ে ইসলাম এবং দেশের মানুষের খেদমত করুক এবং দেশের নাম উজ্জ্বল করতে থাকুক। আমি হুজাইফা ও আমাদের মাদরাসার জন্য সবার কাছে দোয়া চাই।

হাফেজ কারী নাজমুল হাসান যাত্রাবাড়ি তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক। তিনিও ইতিপূর্বে বিশ্বের বিভিন্ন দেশের আন্তর্জাতিক প্রতিযোগিতায় বিজয়ী হয়ে দেশের সুনাম অর্জনে অবদান রেখেছেন। এমনকি তার মাদরাসার অনেক ছাত্র বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করে দেশের নাম উজ্জ্বল করেছেন।

উল্লেখ্য, তানজানিয়ায় অনুষ্ঠিত এবারের প্রতিযোগিতায় মোট দুইটি গ্রুপ ছিল। প্রথম গ্রুপে প্রথম স্থান অর্জনকারী বাংলাদেশের পর দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে যথাক্রমে ইন্দোনেশিয়া ও ইয়েমেন। আর দ্বিতীয় গ্রুপটি আয়োজন করা হয়েছিল প্রাপ্তবয়স্ক হাফেজদের নিয়ে। এ বছর ৩০-এর অধিক দেশ এতে অংশগ্রহণ করে।

এ সম্পর্কিত আরও খবর