‘সুন্নতের আমল করি-পরিচ্ছন্ন নগর গড়ি’ সপ্তাহব্যাপী পরিচ্ছন্ন কর্মসূচি ঘোষণা

ইসলামি খবর, ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-21 23:47:50

‘সুন্নতের আমল করি, পরিচ্ছন্ন নগর গড়ি’ স্লোগানকে সামনে নিয়ে দূষণমুক্ত পরিচ্ছন্ন নগরী গড়তে ও গণসচেতনতা সৃষ্টির লক্ষে সপ্তাহব্যাপী পরিচ্ছন্নতা কর্মসূচি ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

শনিবার (৯ ফেব্রুয়ারি) বিকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর দক্ষিণ শাখার উদ্যোগে রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে সপ্তাহব্যাপী পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করা হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশের বিভিন্ন স্থরের নেতাকর্মীরা এতে অংশ নিয়ে বায়তুল মোকাররম উত্তরগেট এলাকার সড়কে পরিচ্ছন্নতা কার্যক্রম চালান।

এই পরিচ্ছন্নতা অভিযান চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত। এ সময়ে ঢাকা মহানগর দক্ষিণ এলাকায় পরিচ্ছন্নতা কর্মসূচি পালন ও উদ্বুদ্ধকরণে প্রচারপত্র বিতরণ করা হবে।

সপ্তাহব্যাপী পরিচ্ছন্ন কর্মসূচি ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, ঢাকা শহরের ৫৮টি খাল দখলমুক্ত করতে জনমত গঠন করতে হবে। ময়লা-আবর্জনা পরিবহনের ক্ষেত্রে ইঞ্জিন ও ইঞ্জিনবিহীন গাড়িতে ঢাকনা সংযোজন করা বাধ্যতামূলক করতে হবে।

তিনি আরও বলেন, ডিজিটাল সাইনর্বোড, সকল গণপরিবহন, যাত্রী ছাউনিসহ পাবলিক প্লেসে সরকারিভাবে জনসচেতনতামূলক বিজ্ঞাপন প্রচার করতে হবে। ইলেক্ট্রনিক মিডিয়া, প্রিন্ট মিডিয়াসহ সকল সংবাদ মাধ্যমে জনসচেতনতামূলক বিজ্ঞাপন প্রচার করতে হবে। স্কুল-কলেজ, মাদরাসা-মসজিদসহ সব শিক্ষা প্রতিষ্ঠানে উদ্বুদ্ধকরণ প্রচারণার ব্যবস্থা গ্রহণ করতে হবে।

সংগঠনের ঢাকা মহানগরের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন, মাওলানা এবিএম জাকারিয়া, আলহাজ্ব আব্দুল আউয়াল, ডা. শহিদুল ইসলাম ও শহিদুল ইসলাম কবির প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর