‘সরকার আলেম সমাজকে সঙ্গে নিয়ে উন্নত বাংলাদেশ গড়বে’

ইসলামি খবর, ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-23 16:02:28

দেশের কওমি, আলিয়া, পীর-মাশায়েখসহ সকল ধারার ওলামায়ে কেরামের মধ্যে সেতুবন্ধন রচনা করে ঐক্যবদ্ধ প্লাটফরম তৈরি করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার  দেশের উন্নয়নমূলক কর্মকাণ্ডে  আলেম সমাজকে আরো বেশি সম্পৃক্ত করে উন্নত বাংলাদেশ বিনির্মাণ করতে চায় বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। 

শুক্রবার (২২ নভেম্বর) ১১টায় কেরানীগঞ্জের ঘাটারচরে মসজিদুল আজিজ এ (শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. এর মাকবারাহ সংলগ্ন) মসজিদ উন্নয়নের জন্য আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সাম্প্রতিক বছরগুলোতে দেশে সন্ত্রাস, জঙ্গিবাদ ও উগ্রবাদ বিরোধী জনসচেতনতামূলক কার্যক্রমে এ দেশের ইমাম, খতীবসহ সমগ্র আলেম সমাজ অত্যন্ত আন্তরিকভাবে তাদের দায়িত্ব পালন করেছেন। তাদের খুতবা, বয়ান এবং ওয়াজ মাহফিলের আলোচনার মাধ্যমে এদেশের মানুষকে সচেতন করেছেন।

তিনি বলেন, জনগণকে রাজনৈতিক ও প্রশাসনিক মোটিভেশনের পাশাপাশি ধর্মীয় মোটিভেশনর মাধ্যমে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, বাল্য বিবাহসহ নানাবিধ সামাজিক সমস্যার বিষয়ে আরও জোরালোভাবে সচেতন করতে হবে। এক্ষেত্রে দেশের সর্বস্তরের ওলামায়ে কোরাম, পীর-মাশায়েখদের ঐক্যবদ্ধ হওয়ার কোনো বিকল্প নেই।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম,  অর্থ মন্ত্রনালয়ের উপসচিব মো. নজরুল ইসলাম, জামেয়া আরাবিয়া রাহমানিয়া, প্রিন্সিপাল মুফতি মাহফুজুল হক, হজ্জ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ'র (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তাসলিম, হামদর্দ  ল্যাবরেটরিজ'র (ওয়াকফ) ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম ইউসুফ হারুন ভঁুইয়া প্রমুখ।

অনুষ্ঠানে শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক (রহ.) এর কবরস্থান সংলগ্ন জামিয়াতুল আজিজ আল ইসলামিয়া কমপ্লেক্স'র অবকাঠামো উন্নয়নে সরকারি প্রশাসন ও বিভিন্ন ব্যক্তির পক্ষ থেকে আর্থিক সাহায্য প্রদান করা হয়।

এ সম্পর্কিত আরও খবর