৫০ দিনে কোরআন মুখস্থ করেছে বাগেরহাটের আম্মান

, ইসলাম

ইসলাম ডেস্ক | 2023-08-31 15:45:07

মাত্র ৫০ দিনে পবিত্র কোরআনের হাফেজ হওয়ার গৌরব অর্জন করেছে বাগেরহাটের মো. হামিম আকুঞ্জী আম্মান। আম্মান তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা খুলনা শাখার ছাত্র।

১৫ বছর বয়সী মো. হামিম আকুঞ্জী আম্মান চলতি বছর দাখিল পরীক্ষা দিয়ে তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা খুলনা শাখায় ভর্তি হয়। এর পর কিছুদিন নাজেরা (কোরআন দেখে দেখে পড়া) পড়ে হিফজ (মুখস্থ) শুরু করে মাত্র ৫০ দিনে পুরো কোরআন মুখস্থ করার সৌভাগ্য অর্জন করে।

আম্মান কোরআন হিফজের পাশাপাশি আলিম শ্রেণিতেও পড়াশোনা করছে।

মো. হামিম আকুঞ্জী আম্মানের এই বিরল অর্জনে শনিবার (৩০ জুন) বিকেলে তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা খুলনা শাখায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে তাকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

মাদরাসার প্রিন্সিপাল হাফেজ আবদুল মুমিনের তত্ত্বাবধান ও ভাইস প্রিন্সিপাল মো. আজমল হোসাইনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা দারুল উলুম মাদরাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা মো. মোস্তাক আহমাদ।

দোয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তানযীমুল উম্মাহ খুলনা শাখার চেয়ারম্যান আ খ ম মাসুম বিল্লাহ। প্রধান বক্তা ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের মডার্ন ল্যাংগুয়েজ সেন্টারের পরিচালক হাফেজ প্রফেসর ড. মুহাম্মদ শাহ জালাল। বিশেষ অতিথি ছিলেন তানযীমুল উম্মাহ গ্রুপের পরিচালক আবদুল্লাহ আল ফারুক।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মাহাদি হাসান, শাহীন মাহমুদসহ খুলনার বিশিষ্ট উলামায়ে কেরাম, শিক্ষাবিদ, সমাজসেবক, ডাক্তার, ব্যাংকার, ব্যবসায়ী ও অভিভাবকরা।

মো. হামিম আকুঞ্জি আম্মান বাগেরহাট জেলার বাগেরহাট সদর উপজেলার সিংড়া গ্রামের মো. হাসান আকুঞ্জী ও সেলিনা খাতুনের ছেলে। তার বাবা ব্যবসায়ী। আম্মান ভবিষ্যতে মুফাসসিরে কোরআন, ইসলামি গবেষক ও ডাক্তার হতে চায়।

এ সম্পর্কিত আরও খবর