আমরা মজলুম মানবতার পক্ষে: মাওলানা মামুনুল হক

ইসলামি খবর, ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম. ঢাকা | 2023-09-01 12:28:06

পৃথিবীর যেকোনো জনপদে, যেকোনো জনগোষ্ঠীর, যেকোনো মানুষ নির্যাতনের শিকার হবে; আমরা তাদের পক্ষে বলিষ্ঠভাবে সমর্থন ও সংহতি ব্যক্ত করতে চাই। আমরা মজলুম মানবতার পক্ষে।

শুক্রবার (৬ ডিসেম্বর) রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ সংলগ্ন লিঙ্করোডে বাংলাদেশ খেলাফত যুব মজলিসের দশ বছর পূর্তি সম্মেলনে সভাপতির বক্তব্যে সংগঠনটির সভাপতি মাওলানা মুহাম্মাদ মামুনুল হক এ কথা বলেন।

তিনি বলেন, আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে সম্পর্ক গড়ার পাশাপাশি মুসলিম বিশ্ব ও জাতির সঙ্গে সহযোগিতা ও সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিশ্বব্যাপী সাম্রাজ্যবাদী আগ্রাসন প্রতিহত করার চেষ্টা চালিয়ে যাবো। আমরা দেশ ও দেশের মানুষের বিরুদ্ধে যেকোনো ধরনের চক্রান্ত, অপকৌশল প্রতিহত করার জন্য দৃঢ় প্রতিজ্ঞ।

সভাপতির বক্তব্যে মাওলানা মামুনুল হক আরও বলেন, আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করার নানামুখী চক্রান্ত চলছে। এর বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে।

তিনি বলেন, মানুষের জীবনের মৌলিক জীবন উপকরণ ও দ্রব্যমূল্যের লাগামহীন মূল্য, বিশেষ করে পেঁয়াজের দাম মাত্রাতিরিক্তভাবে বেড়ে এক ভয়াবহ বিপর্যয়কর অবস্থার সৃষ্টি হয়েছে। গোটা বাংলাদেশে আজ হাহাকার চলছে। অধিকাংশ নিত্য প্রয়োজনীয় মূল্য মানুষের নাগালের বাইরে। এ অবস্থা চলতে পারে না।

তিনি আরও বলেন, আল্লাহ, আল্লাহর রাসূল (সা.) ও ধর্ম অবমাননার মতো ঘটনা একের পর এক ঘটে চলছে। এসব বন্ধে এর বিরুদ্ধে কঠোর আইন প্রণয়ন একান্ত প্রয়োজন।

সম্মেলন থেকে জরুরি জীবনোপকরণ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদ, ধর্ম অবমাননার জন্য সর্বোচ্চ শাস্তির দাবিতে জেলায় জেলায় সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমির আল্লামা ইসমাঈল নূরপুরী ও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা ঈসমাঈল নূরপুরী বলেন, আমাদের দেহে একফোঁটা রক্ত থাকা পর্যন্ত আমরা আল্লাহর জমিনে দ্বীন প্রতিষ্ঠার সংগ্রাম করে যাবো। বাংলাদেশ খেলাফত যুব মজলিসের মাধ্যমে এ অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।

মাওলানা মাহফুজুল হক বলেন, সরকার যথাসময়ে যুব মজলিসের সম্মেলন করতে না দিয়ে ফ্যাসিবাদী আচরণের দৃষ্টান্ত দেখিয়েছে। আজকের এ সম্মেলন প্রমাণ করে ১০ বছরের নগণ্য সময়ে বাংলাদেশ খেলাফত যুব মজলিস বিশাল সফলতায় দাঁড়িয়েছে। একনিষ্ঠভাবে কাজ করে এ সংগঠনের কাজকে আরও এগিয়ে নিতে হবে।

বাংলাদেশ খেলাফত যুব মজলিস ময়মনসিংহ জেলা সভাপতি মাওলানা রেজাউল করীম ও খুলনা মহানগর সভাপতি মাওলানা শহীদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে আরও বক্তব্য রাখেন, বিশিষ্ট মুফাসসিরে কোরআন মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সভাপতি পরিষদের সদস্য মাওলানা আবুল হাসানাত জালালী ও মাওলানা শরীফ সাঈদুর রহমান, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমিন, মাওলানা কুরবান আলী, কওমী ফোরামের সমন্বয়ক মাওলানা সাখাওয়াত হোসাইন রাজী, রাবেতাতুল ওয়ায়েজীনের সেক্রেটারি মাওলানা হাসান জামিল, কওমী ফোরামের সদস্য মাওলানা ওয়ালীউল্লাহ আরমান, কওমী ফোরামের সদস্য মাওলানা গাজী ইয়াকুব, বাংলাদেশ খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা ফয়সাল আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগর সভাপতি মাওলানা রুহুল আমিন খান ও সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মুমিন।

এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সংগঠন বিভাগের সম্পাদক মাওলানা ফজলুর রহমান, কেন্দ্রীয় প্রশিক্ষণ বিভাগের সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা বিভাগের সম্পাদক ও ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা রাকিবুল ইসলাম, কেন্দ্রীয় সমাজকল্যাণ বিভাগের সম্পাদক মাওলানা শরীফ হুসাইন, খুলনা জেলা সভাপতি মাওলানা ওয়ালী উল্লাহ, নড়াইল জেলা সভাপতি হাফেজ আবুল কালাম আজাদ, কিশোরগঞ্জ জেলা সভাপতি মাওলানা মুহাম্মাদ আলী, নরসিংদী জেলা সভাপতি মাওলানা আনোয়ার মাহমুদ, নেত্রকোনা জেলা সভাপতি মাওলানা মাজহারুল ইসলাম, বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ জাকির হুসাইন, সভাপতি পরিষদ সদস্য আবু নাইম ও মোশাররফ হুসাইন লাবীব প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর