নূরানী তালিমুল কুরআন বোর্ড পরীক্ষার ফল প্রকাশ

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 10:51:52

নূরানী তালিমুল কুরআন বোর্ড বাংলাদেশের কেন্দ্রীয় সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

শনিবার (২৮ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হয়।

এবারের পরীক্ষায় অংশগ্রহণ করে ২০ হাজার ৮২৮ জন শিক্ষার্থী। মোট ১ হাজার ২২০টি পরীক্ষাকেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষায় পাশের হার ৮৮ দশমিক ৭১ শতাংশ। আর ফলাফলের সর্বোচ্চ সূচক জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৪৮৫ জন। আর (A) গ্রেড পেয়েছেন ১০ হাজার ৭৬৭ জন, (A-) ২ হাজার ১২ জন, (B) ১ হাজার ৫১৮ জন, (C) ১ হাজার ৫শ’ জন, (D) ১৯৬ জন। পরীক্ষায় ও অনুপস্থিত অকৃতকার্য শিক্ষার্থীর সংখ্যা ২ হাজার ৩৫০ জন।

মেধা তালিকায় স্থান পেয়েছেন যথাক্রমে- মো. রবিউল ইসলাম, জামিয়া কাসেমিয়া দারুল উলুম সারদাগঞ্জ, ঢাকা, আসাদুল্লাহ, জামিয়া কাসেমিয়া দারুল উলুম সারদাগঞ্জ, ঢাকা, মো. আ. হালিম ফকির, দড়িতালুক দারুল উলুম নূরানী মাদরাসা, পটুয়াখালী, মো. তরিকুল ইসলাম, আহমাদিয়া এতিমখানা মহিষতারা, টাঙ্গাগাইল, তানজিমুল আহাদ, জামিয়া কোরআনিয়া নারান্দিয়া মাদরাসা, কুমিল্লা।

নূরানী তালিমুল কুরআন বোর্ডের পরিচালক মাওলানা ইসমাঈল বেলায়েত হুসাইনের সভাপতিত্বে ফলাফল প্রকাশ অনুষ্ঠানে প্রধান অথিতি ছিলেন বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকের সহ-সভাপতি আল্লামা নূর হোসেন কাসেমি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিশুশিক্ষা বিস্তারে শায়খুল কোরআন আল্লামা কারী বেলায়েত (রহ.)-এর অসমান্য অবদান রয়েছে। তার অসামাপ্ত কাজকে কঠোর সাধনা ও দরদের সঙ্গে এগিয়ে নিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কওমিয়ার সদস্য মুফতি ফয়জুল্লাহ বলেন, নূরানী শিক্ষার এ কাজ আমাদের আকবাবির-আসলাফের আমানত। ইখলাসের সঙ্গে আমাদের এ কাজ করতে হবে।

শুভেচ্ছা বক্তব্যে মাওলানা ইসমাঈল বেলায়েত হুসাইন বলেন, নূরানী শিক্ষার এ অগ্রযাত্রার মূল চালিকা শক্তি প্রশিক্ষকগণ। ছাত্র-শিক্ষক ও প্রশিক্ষকদের চোখের পানি এবং কঠোর পরিশ্রমের মাধ্যমেই নূরানীর এ শিক্ষা পরিবার এগিয়ে যাবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজসেবক আলেম মাওলানা গাজী ইয়াকুব, মাওলানা আশরাফুজ্জামান পাহাড়পুরী, আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক হুমায়ুন আইয়ুব, নূরানী তালিমুল কুরআন বোর্ডের যুগ্ম-মহাসচিব নুর আহমদ আল ফারুক, পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটির চেয়ারম্যান মাওলানা কালিমুল্লাহ জামিল হুসাইন ও পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবু বকর সিদ্দিক প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর