আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী আর নেই

ইসলামি খবর, ইসলাম

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 16:32:08

জমিয়তের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি, জামিয়া ইসলামিয়া আরাবিয়া উমেদনগর মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

রোববার (৫ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টার দিকে দেশের বিশিষ্ট এ হাদিস বিশারদ ও রাজনীতিবিদ ইন্তেকাল করেন বলে পরিবার সূত্রে জানা গেছে।

পরিবার সূত্রে আরও জানা যায়, হজরত আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী রহ.-এর জানাজার নামাজের সময় এখনো ঠিক হয়নি। অনেকেই জানাজার সময় জানতে চাচ্ছেন এবং দেশের নানা প্রান্ত থেকে অনেকেই জানাজায় শরিক হতে চাচ্ছেন।

এজন্য আপাতত সিদ্ধান্ত হয়েছে, জানাজার নামাজ আজ রাতে হবে না। আগামীকাল সোমবার সকাল ১০টায় অথবা বাদ যোহর জানাজা অনুষ্ঠিত হতে পারে।

এক সপ্তাহ আগে সিলেটের জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার শতবার্ষিকী ও দস্তারবন্দী সম্মেলনের পর থেকে তিনি অসুস্থ। অসুস্থতা বেড়ে যাওয়ায় হাসপাতালে নেওয়ার পথে শেরপুর নামক স্থানে তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। প্রায় ৫৫ বছর যাবত হাদিসের দরস দিয়েছেন সিলেটের জামিয়া ইসলামিয়া আরাবিয়া উমেদনগর মাদরাসায়। ঐতিহ্যবাহী দ্বীনী পরিবারে তার জন্ম। তার পিতা ছিলেন একজন বিজ্ঞ আলেম ও সমাজ সংস্কারক।

এ সম্পর্কিত আরও খবর