সবাইকে পীরের মুরিদ হওয়ার পরামর্শ দিলেন আল্লামা শফী

ইসলামি খবর, ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম. গাজীপুর | 2023-09-01 14:34:52

সবাইকে পীরের মুরিদ হওয়ার পরামর্শ দিয়েছেন হেফাজতে ইসলামের আমির ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শফী। এ সময় তিনি বলেন, ইসলামের চারটি মাজহাবের ইমামদের পীর ছিল। আল্লাহকে পেতে হলে, তার সন্তুষ্টি অর্জন করতে হলে আপনাদেরও মুরিদ হতে হবে। আমি নিজেও মুরিদ হয়েছি, আমারও পীর আছেন। এখানে (সম্মেলন স্থলে) আমার খলিফাও রয়েছে। আমাদের মাজহাবের ইমাম হলেন আবু হানিফা রহ.। তারও পীর ছিল। যেহেতু বিভিন্ন মাজহাবের ইমামদের পীর ছিল এবং তাদের চেয়ে আমাদের মর্যাদা বড় নয়, সেহেতু আত্মশুদ্ধির জন্য আপনাদেরও মুরিদ হতে হবে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বিকাল সাড়ে তিনটার দিকে শ্রীপুর পাইলট সরকারি উচ্চবিদ্যালয় মাঠে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড শ্রীপুর উপজেলা শাখার আয়োজনে পুরস্কার বিতরণ ও দস্তারবন্দি মহাসম্মেলনে প্রধান মেহমান হিসেব আলোচনার সময় তিনি এই পরামর্শ দেন।

আল্লামা শফী পীরের বায়াত হওয়ার প্রতি গুরুত্বারোপ করে বয়ান শেষে উপস্থিত সবাইকে তার কাছে মুরিদ হওয়ার আহ্বান জানান। পরে তার সঙ্গে তওবা-ইস্তেগফার পড়তে বলে উপস্থিত সবাইকে মুরিদ করেন। পরে উপস্থিত মুসল্লিদের তাসবিহ পাঠা করার নিয়ম-কানুন শিখিয়ে দেন।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য হজরত মাওলানা আশেকে মোস্তফার সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।

আরও উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান, শ্রীপুর থানার ওসি লিয়াকত আলীসহ স্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্ব ও বিভিন্ন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা।

সম্মেলনে আরও ওয়াজ করেন বেফাকুল মাদারিসিল আরাবিয়ার মহাপরিচালক অধ্যাপক আল্লামা যোবায়ের আহমদ চৌধুরী, ঢাকার গাউছুল আজম জামে মসজিদের খতিব সুলতানুল ওয়ায়েজিন আল্লামা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীসহ বিশিষ্ট আলেমরা।

সম্মেলনে শ্রীপুর উপজেলার কওমি মাদরাসার কৃতী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর