‘নির্ভয়ে কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগের ব্যবস্থা করুন’

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 20:12:58

ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে হাতপাখার মেয়রপ্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান নির্বাচন কমিশনের সাংবিধানিক দায়িত্ব। এজন্য সংবিধান কমিশনকে অপরিমেয় ক্ষমতা দিয়েছে। কিন্তু বিভিন্ন প্রশ্নবিদ্ধ ও পক্ষপাতদুষ্ট আচরণে কমিশনের ভূমিকা ও সক্ষমতা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে।

তিনি বলেন, নির্বাচন কমিশনের প্রতি অনাস্থা ও ভোটের প্রতি অনীহা তৈরি হয়েছে। যার প্রমাণ পূর্ববর্তী ভোটে জনগণ অংশ নেয়নি। কোনো কোনো কেন্দ্রে ৩ ঘণ্টায় একজন ভোটার এসেছেন। নির্বাচন বাংলাদেশে একটি উৎসব ছিল। এখন তা অনীহা ও আতঙ্কের বিষয়ে পরিণত হয়েছে। এর দায়ভার বর্তমান সরকার ও কমিশনকে নিতে হবে।

শুক্রবার (৩১ জানুয়ারি) বিকেলে ভাটারাস্থ নির্বাচন পরিচালনা কমিটির কার্যালয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন পরিচালনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় মাওলানা মাসউদ কমিশনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন দিতে সাহসী ও স্বাধীনচেতা ভূমিকা নিন। সংবিধান প্রদত্ত ক্ষমতা প্রয়োগের সাহসটুকু দেখান। জনগণ যাতে নির্বিঘ্নে ও নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারে, তার ব্যবস্থা করুন। অতীতের মতো প্রশ্নবিদ্ধ ও পক্ষপাতদুষ্ট আচরণ করবেন না।

প্রশাসনের উদ্দেশে তিনি বলেন, আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী, জনগণের সেবক। জনগণকে নিরাপত্তা নিশ্চিত করা আপনাদের দায়িত্ব। কোন পক্ষপাতমূলক আচরণ করে জনগণের প্রতিপক্ষ হবেন না।

গণমাধ্যমকর্মীদের উদ্দেশে তিনি বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। আপনাদের সাহসী ভূমিকা কারণে গত জাতীয় নির্বাচনের ভোট ডাকাতির ঘটনা জাতি জানতে পেরেছে। সিটি নির্বাচনের ভোটের সঠিক চিত্র সাহসের সাথে জনগণের সামনে তুলে ধরুন।

ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে হাতপাখার এ মেয়রপ্রার্থী বলেন, জনগণের ভোটের আমানত রক্ষা করুন। অন্যায় না করা এবং করতে না দেয়া এ জাতির ঐতিহ্যগত বৈশিষ্ট্য। এ বৈশিষ্ট্যকে অক্ষুন্ন রাখতে দৃঢ়প্রতিজ্ঞ হোন। আমাদের সবার দায়িত্বশীল আচরণে একটি অবাধ, সুন্দর, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। তিনি দুর্নীতি ও দূষণমুক্ত স্মার্ট ঢাকা গড়তে ভোট কেন্দ্রে গিয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করতে নগরবাসীর প্রতি আহ্বান জানান।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী মহাসচিব আমিনুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলাম, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য শেখ ফজলুল করিম মারুফ, শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, কে এম শরীয়াতুল্লাহ, মুফতি শরীফুল ইসলাম প্রমুখ।

মেয়রপ্রার্থী শেখ ফজলে বারী মাসউদ ১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টায় রামপুরা একরামুন্নেছা বিদ্যালয় কেন্দ্রে ভোট দেবেন।

এ সম্পর্কিত আরও খবর