নতুন পরিকল্পনায় কাজ শুরুর আশাবাদ ইফা ডিজির

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 21:12:13

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে তারই হাতে গড়া প্রতিষ্ঠান ইসলামিক ফাউন্ডেশনের দায়িত্ব নিতে পারা অত্যন্ত সৌভাগ্যের বিষয়। এ পদে নিয়োগ দানের জন্য আমি প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ।

সোমবার (৩ ফেব্রুয়ারি) আগারগাঁওস্থ সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে পরিচিতি সভায় ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) নবনিযুক্ত মহাপরিচালক আনিস মাহমুদ এমন মন্তব্য করেছেন।

ইফা ডিজি ই-নথি চালু, পরিচ্ছন্ন কর্মপরিবেশ, শৃঙ্খলা ও বিধি-বিধানের আলোকে কাজ করার জন্য কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা প্রদান করেন। এ সময় তিনি সবাইকে সঙ্গে নিয়ে নতুন উদ্যমে, নতুন কর্মপরিকল্পনায় কাজ শুরু করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

সরকারের অতিরিক্ত সচিব আনিস মাহমুদ ইসলামিক ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত মহাপরিচালক ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. আ. হামিদ জমাদ্দারের স্থলাভিষিক্ত হন। এর আগে ৩০ জানুয়ারি ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনিস মাহমুদকে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে প্রেষণে নিয়োগ দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বিসিএস নবম ব্যাচের কর্মকর্তা আনিস মাহমুদ ১৯৯১ সালে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। এরপর তিনি বিভিন্ন জেলা-উপজেলায় এসিল্যান্ড, ইউএনও, এডিসিসহ নেত্রকোণা ও খুলনার জেলা প্রশাসক (ডিসি), যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ও ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের বিদায়ী মহাপরিচালক মু. আ. হামিদ জমাদ্দার, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প পরিচালক ফারুক আহমদ, ৫৬০ মডেল মসজিদ নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলামসহ পরিচালকবৃন্দ ও সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর