কাদিয়ানিদের অমুসলিম ঘোষণা করতে হবে: আল্লামা শফি

ইসলামি খবর, ইসলাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-08-31 14:09:58

কাদিয়ানিদের বিরুদ্ধে চূড়ান্ত আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহবান জানিয়ে হেফাজত ইসলামের আমির শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি বলেছেন, দাবি আদায়ের জন্য কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে। সাত বিভাগে সম্মেলন করে কাদিয়ানিদের বিরুদ্ধে আন্দোলন শুরু হবে। তারপর ঢাকায় মহাসমাবেশ করে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে প্রধানমন্ত্রীর কাছে দাবি জানানো হবে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) যশোর ঈদগাহ মাঠে আল জামিয়াতুল ইসলামিয়া দড়াটানা মাদরাসার ২৫ সালা দস্তারবন্দী ইসলামি মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দড়াটানা মাদরাসার মুহতামিম ও জেলা ফতোয়া বোর্ডের সভাপতি মুফতি মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মহাসমাবেশে আল্লামা শফি বলেন, কাদিয়ানিরা কাফের। তারা ইসলামের নামে সমাজে বিভ্রান্তি ছড়াচ্ছে। এজন্য তাদের রাষ্ট্রীয়ভাবে কাফের ঘোষণা করতে হবে। তা না হলে কঠোর আন্দোলন হবে। প্রয়োজনে মুসলমানদের শহিদ হওয়ার প্রস্তুতি নিতে হবে।

তিনি আরও বলেন, কাদিয়ানিরা মুসলমান নয়। তাদের সঙ্গে কোনোভাবেই আত্মীয়তার সর্ম্পক করা যাবে না। বাংলাদেশে হিন্দু, খ্রিস্টান ও বৌদ্ধ ধর্মের অনুসারীদের মতো তাদের থাকতে হবে। মুসলমান হিসেবে পরিচয় দিতে পারবে না।

মহাসমাবেশে উপস্থিত মুসল্লিদের একাংশ, ছবি: বার্তা২৪.কম

এর আগে তিনি দাওরায়ে হাদিস, ইফতা, ইসলামি সাহিত্য ও কোরআনের হাফেজদের মাথায় সম্মাননা পাগড়ি পরিয়ে দেন।

মহাসম্মেলনে বিশেষ অতিথি ছিলেন খুলনা দারুল উলুম মাদরাসার মুহাতামিম মাওলানা মুশতাক আহমদ ও যশোর রেলস্টেশন মাদরাসার মুহতামিম মাওলানা আনোয়ারুল করিম যশোরী।

আরও বক্তব্য রাখেন দড়াটানা মাদরাসার নির্বাহী বোর্ডের সম্পাদক তানভিরুল ইসলাম সোহান ও জেলা ইমাম পরিষদের উপদেষ্টা মাওলানা রফিকুল ইসলাম।

দুপুরে হেলিকপ্টারযোগে যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে অবতরণ করেন আল্লামা শফি। এরপর যশোর সার্কিট হাউজে বিশ্রাম নেন, সেখান থেকে ঈদগাহ ময়দানের সমাবেশে যোগ দেন।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সম্মেলনের প্রথম দিন দড়াটানা মাদরাসার মুহতামি মুফতি মুজিবুর রহমানের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন আল্লামা মামুনুল হক। বিশেষ আলোচক ছিলেন ঢাকার গাউসুল আজম জামে মসজিদের খতিব মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী।

দড়াটানা মাদরাসায় ইসলামি শিক্ষার সর্বোচ্চ ক্লাস দাওরায়ে হাদিস চালুর ২৫ বছর পূর্তি উপলক্ষে ঈদগাহ ময়দানে দু’দিনের দস্তরবন্দী সম্মেলনের আয়োজন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর