চট্টগ্রাম সিটিতে হাতপাখার প্রার্থী জান্নাতুল ইসলাম

ইসলামি খবর, ইসলাম

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 21:10:05

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী হিসেবে আলহাজ্ব মো. জান্নাতুল ইসলামের নাম ঘোষণা করা হয়েছে। তিনি নির্বাচনে চরমোনাই পীরের প্রার্থী হিসেবে হাতপাখা প্রতীকে লড়বেন।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) চট্টগ্রাম নগরীর দেওয়ানহাট আইএবি মিলনায়তনে দলের বৈঠক শেষে তার নাম ঘোষণা করেন অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমদ। প্রার্থী ঘোষণার সঙ্গে সঙ্গে নির্বাচন বাস্তবায়ন কমিটির নামও ঘোষণা করেন দলের মহাসচিব।

তিনি ইসলামী আন্দোলন চট্টগ্রাম মহানগরের সভাপতি এবং কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক। এর আগে ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনে তিনি চট্টগ্রাম-১০ আসনে হাতপাখা প্রতীকে নির্বাচন করেছিলেন।

ঘোষিত তফসিল অনুযায়ী চট্টগ্রাম সিটিতে ভোট অনুষ্ঠিত হবে আগামী ২৯ মার্চ। মনোনয়নপত্র জমা নেওয়া হবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। এরপর ১ মার্চ হবে মনোনয়নপত্র যাচাই-বাছাই। ৮ মার্চ মনোনয়ন প্রত্যাহারের শেষ সময়, প্রতীক বরাদ্দ ৯ মার্চ।

চট্টগ্রাম সিটিতে ২৯ মার্চ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সম্পূর্ণ ভোট ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) গ্রহণ করা হবে।

এদিকে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক রেজাউল করিম চৌধুরী। বিএনপি এখনও তাদের প্রার্থী ঘোষণা করেনি।

এ সম্পর্কিত আরও খবর