মসজিদ খুলে দেওয়া প্রশংসনীয় সিদ্ধান্ত: পীর সাহেব চরমোনাই

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 11:08:23

ইসলামি আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, সরকার ধীরে ধীরে সবকিছু খুলে দিচ্ছে। এ মুহূর্তে মসজিদগুলো বন্ধ রাখার কোনো যৌক্তিকতা নেই। রমজান মাসের সঙ্গে মসজিদের সম্পর্ক খুবই গভীর। মসজিদগুলো খুলে দেওয়া অবশ্যই প্রশংসনীয় সিদ্ধান্ত।

বুধবার (৬ মে) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, যে মুহূর্তে দেশব্যাপী করোনা মহামারি আকার ধারণ করেছে এবং ক্রমেই তা মারাত্মক রূপ নিচ্ছে, এমতাবস্থায় মুসল্লিদেরকে স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সঙ্গে মসজিদে যেতে হবে। বাসা থেকে অজু করে মসজিদে যেতে হবে এবং ফরজ নামাজ ও তারাবি পড়ে বাসায় ফিরে যেতে হবে।

স্বাভাবিক সময়ের চেয়ে একটু ফাঁকা ফাঁকা হয়ে কাতারবন্দী হতে হবে। অসুস্থ ব্যক্তি, বেশি বয়স্ক ও নাবালেগ বাচ্চারা মসজিদে যাবে না।

পীর সাহেব মসজিদ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বলেন, পাঁচ ওয়াক্ত নামাজের পূর্বে মসজিদকে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে হবে এবং জীবাণুনাশক দিয়ে জীবাণুমুক্ত করার ব্যবস্থা করতে হবে।

বিবৃতিতে পীর সাহেব চরমোনাই করোনা মহামারি থেকে পরিত্রাণের জন্য মহান রাব্বুল আলামিনের কাছে সবাইকে বেশি বেশি কান্নাকাটি করারও আহ্বান জানান।

এ সম্পর্কিত আরও খবর