‘গণপরিবহনের ভাড়া বৃদ্ধি জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে’

ইসলামি খবর, ইসলাম

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 15:08:24

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ার পাশাপাশি গণপরিবহনে ৬০ ভাগ ভাড়া বৃদ্ধির ফলে জনজীবন দুর্বিষহ হয়ে ওঠেছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।

বৃহস্পতিবার (৪ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, কাঁচা বাজারসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় নিম্ন ও মধ্যবিত্তের মানুষ চরম বিপাকে পড়েছে। এমতাবস্থায় বাজার নিয়ন্ত্রণ করতে না পারলে সাধারণ মানুষের কষ্টের সীমা থাকবে না।

শায়খে চরমোনাই আরও বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম অনেক কম। তেলের দাম না কমিয়ে গণপরিবহনে ৬০ ভাগ ভাড়া বৃদ্ধি করার ফলে সাধারণ মানুষ চরম অসহায়বোধ করছে। এ ধরণের সিদ্ধান্ত অমানবিক। যার ফলে প্রতিনিয়ত গণপরিবহনে বিশৃঙ্খলা দেখা দিচ্ছে।

তিনি বলেন, তেলের দাম কমিয়ে এবং পরিবহন সেক্টর থেকে চাঁদাবাজি ও দুর্নীতি বন্ধ করলে বাসের মালিকদের পূর্বের ন্যায় ভাড়া নিলে কোনো অসুবিধা হতো না।

মুফতি ফয়জুল করীম আরও বলেন, মহামারিতে আর্থিক সঙ্কটে থাকা জনগণ সহযোগিতা না করে উল্টো তাদের ওপর আর্থিক চাপ তৈরি করা চরম অমানবিক সিদ্ধান্ত। এ সিদ্ধান্ত থেকে সরকারকে ফিরে আসতে হবে।

এ সম্পর্কিত আরও খবর