ঐক্যের বার্তা দেবেন মমতা

, কলকাতা

সেন্ট্রাল ডেস্ক, বার্তা ২৪.কম | 2023-08-26 16:06:12

চলতি বছর অনুষ্ঠিত হতে যাচ্ছে ভারতের লোকসভা নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যেই দেশটির জাতীয় ও আঞ্চলিক দলগুলো নানা তৎপরতা শুরু করে দিয়েছে। এরই ধারাবাহিকতায় ভারতের পশ্চিমবঙ্গেও চলছে নির্বাচনী রাজনীতির নানা সমীকরণ।

রাজ্যটিতে বর্তমানে ক্ষমতায় রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃনমূল কংগ্রেস। তবে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি ভোটে ভাগ বসাতে পারে এমন আশঙ্কায় তৃনমূল। তাই এখন থেকেই নড়েচড়ে বসেছে তৃনমূল কংগ্রেস।

নির্বাচনী প্রস্তুতি হিসেবে কলকাতায় শনিবার (১৯ জানুয়ারি) 'ইউনাইটেড ইন্ডিয়া' নামে সমাবেশের আয়োজন করেছে তৃনমূল। আশা করা হচ্ছে এই জনসমাবেশ থেকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অখণ্ডতা ভারত, অসহিষ্ণুতার বিরুদ্ধে সহিষ্ণুতা ও সম্প্রীতির ডাক দিবেন।

তৃনমূল সূত্রে জানা গেছে, ইতোমধ্যেই ইউনাইটেড ইন্ডিয়া র‌্যালির সকল প্রস্তুতির কাজ শেষ হয়েছে। দেশের বিভিন্ন অঞ্চলের রাজনৈতিক দলের নেতাদেরও আমন্ত্রণ দেওয়া হয়েছে। তৃনমূলের নেতারা ছাড়াও এই সমাবেশ থেকে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা বক্তব্য রাখবেন বলেও জানা গেছে। বিজেপিকে আগামী নির্বাচনে কোণঠাসা করতে এই সমাবেশটিকে একটি কৌশল হিসেবে দেখছে তৃনমূল। 

এ সম্পর্কিত আরও খবর