ছায়ানট কলকাতার বৈঠকী আড্ডা

, কলকাতা

কলকাতা ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 23:05:00

নেতৃস্থানীয় সাংস্কৃতিক সংগঠন ছায়ানট (কলকাতা)-এর বৈঠকী আড্ডা রোববার (২৭ জানুয়ারি) বিকেলে অনুষ্ঠিত হয়েছে। কলকাতা টায়াঙ্গুলার পার্কে শরৎচন্দ্র বাসভবনে এবারের আড্ডা অনুষ্ঠিত হয়।

শিল্পী-সাহিত্যিকদের উপস্থিতিতে আড্ডার আবহে সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট কণ্ঠশিল্পী সোমঋতা মল্লিক।

উল্লেখ্য, ছায়ানট (কলকাতা) নিয়মিতভাবে শিল্প ও সঙ্গীত বিষয়ক অনুষ্ঠানের আয়োজন করে চলেছে। কলকাতা ও পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে নজরুল মেলার মাধ্যমে সকলের দৃষ্টি আকর্ষণ করে সংগঠনটি। বেঙ্গালুরু, হায়দারাবাদ ও ভারতের বিভিন্ন স্থানেও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বোদ্ধাদের নজর কেড়েছে ছায়ানট (কলকাতা)।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ছায়ানট (কলকাতা) আগামী ২৩ ও ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, নজরুলতীর্থ (নিউটাউন)-এ আয়োজন করতে চলেছে দুই বাংলার শিল্পীদের সমন্বয়ে দুদিনব্যাপী এক অনন্য রবীন্দ্র-নজরুল উৎসব। উৎসবের শিরোনাম 'সীমানা ভুলে এক সুরে, রবীন্দ্র-নজরুলে' ।

উৎসবের প্রথম দিন রবীন্দ্রনাথ ঠাকুর ও দ্বিতীয় দিন কাজী নজরুল ইসলাম সম্পর্কিত গান, কবিতাপাঠ অনুষ্ঠিত হবে। সাথে বিশেষ আকর্ষণ হিসেবে থাকবে 'লাইভ পেন্টিং'। এতে অংশগ্রহণ করবেন বাংলাদেশ ও কলকাতার বিশিষ্ট শিল্পীবৃন্দ।

সঙ্গীত, শিল্প ও সাহিত্যের মেলবন্ধনে মৈত্রী, সম্প্রীতি ও শান্তির বার্তাবাহী ছায়ানট (কলকাতা) মহানগরের সাংস্কৃতিক জগতে দিনে দিনে উজ্জ্বল হয়ে উঠছে।

এ সম্পর্কিত আরও খবর