৪৩তম আন্তর্জাতিক কলকাতা বইমেলা

, কলকাতা

কলকাতা ডেস্ক | 2023-08-09 23:43:15

আজ ৩১ জানুয়ারি বিকেল ৪টে কলকাতা বইমেলার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্মানীয় বিশেষ অতিথি হিসেবে থাকবেন গুয়াতেমালার বিশিষ্ট সাহিত্যিক এউদা মোরালেস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শংকর। আরো উপস্থিত থাকবেন পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের অধিকর্তা সুধাংশু দে এবং সাধারণ সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায়।

এই ৪৩ তম মেলাত থিম কন্ট্রি গুয়াতেমালা। মেলা চলবে ৩১ জানুয়ারি থেকে ১১ ই ফেব্রুয়ারী রোজ দুপুর ১২টা থেকে রাত ৮টা অবধি। আগেরবারের মতো এবারেও মেলা হচ্ছে সেন্ট্রাল পার্ক মেলা প্রাঙ্গণ, সল্টলেক।

৬০০ বইয়ের স্টল, ২০০ লিটল ম্যাগজিনের স্টল তৈরি হয়েছে । স্টলগুলোতে চলছে রং দেওয়ার কাজ চলছে। মেলায় ২ হাজার পুলিশ নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবে। সল্টলেকের প্রতিটি মোড়ে সিসি ক্যামেরা রয়েছে। পুলিশ পরিবহণ, দমকলসহ বিভিন্ন দপ্তরের জন্য কন্ট্রোল রুম করা হয়েছে। মনিটরিংয়ের জন্য চারটি ওয়াচ টাওয়ার তৈরি করা হয়েছে। মেলার মাঠে সাদা পোশাকে পুলিশ মোতায়েন করা হবে।

পুলিশের পক্ষে বলা হয়েছে যেসব শিশু মেলায় আসবে তাদের প্যাকেটে ফোন নম্বর ও অভিভাবকের নাম লেখে রেখে দিতে। যাতে কোনো কারণে হারিয়ে গেলে ওই শিশুকে যেন দ্রুত ফেরত দেওয়া যায়।

 

 

 

এ সম্পর্কিত আরও খবর