সফল সাইনা

, কলকাতা

কলকাতা ডেস্ক | 2023-08-30 06:03:02

ইন্দোনেশিয়া মাস্টার্সের চ্যাম্পিয়ন হয়েছেন ভারতের ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়াল। ফাইনালে স্পেনের ক্যারোলিন মারিনের বিরুদ্ধে জয় তুলে নিয়েছেন তিনি।

তবে নাটকীয়তার শেষ যেন ছিলো না এই ম্যাচে। প্রথম দিকে বেশ পিছিয়েই ছিলেন বিশ্ব র‌্যাংকিং এর দ্বিতীয় স্থানে থাকা ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়াল। ১০-৪ ব্যবধানে পিছিয়েছিলেন সাইনা। আশায় বুক বাঁধেন মারিনের ভক্তরা। কিন্তু মারিনের ভাগ্যটা যেন খুব একটা সহায় হলো না।

খেলায় এগিয়ে থাকার পর প্রথম গেমের এক সময় মারিনের পায়ে হঠাৎই চোট লাগে। প্রাথমিক চিকিৎসা দেওয়ার পরও খেলা আর চালিয়ে যেতে পারেননি ক্যারোলিন মারিন। নাম তুলে নিতে হয় ক্যারোলিন মারিনের। জয় উঠে সাইনার ঘরে।

সাইনা নেহওয়াল রাজীব গান্ধী খেলরত্নধারী ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড়। ৭ এপ্রিল বিশ্ব ব্যাডমিন্টন সংস্থার সর্বশেষ র‌্যাংকিংয়ে তিনি বিশ্বের দ্বিতীয় স্থানে থাকা খেলোয়াড় হিসেবে আসীন রয়েছেন। ভারতের প্রথম খেলোয়াড় হিসেবে তিনি অলিম্পিক পদক জয় করেন। ২০১২ সালের ৪ আগস্ট তিনি লন্ডনে অনুষ্ঠিত অলিম্পিকে ব্রোঞ্জপদক জয় করেন। প্রথম ভারতীয় হিসেবে তিনি বিশ্ব জুনিয়ার ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ বিজয়ী।

এ সম্পর্কিত আরও খবর