সন্ত্রাসের বিরুদ্ধে একজোট ভারতের সব রাজনৈতিক দল

, কলকাতা

কলকাতা ডেস্ক | 2023-08-30 05:31:07

কাশ্মীরের পুলওয়ামায় সদ্য হয়ে যাওয়া জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে দিল্লীতে ডাকা এক সর্বদলীয় বৈঠকে শনিবার (১৬ ফেব্রুয়ারি) ভারতের সমস্ত রাজনৈতিক দল এই ঘটনার তীব্র নিন্দা করে। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহের পৌরহিতে এই বৈঠকে হামলায় মৃত ৪০ জন জওয়ানের জন্য গভীর শোক প্রকাশ করা হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ, জাতীয় কংগ্রেসে নেতা গোলাম নবী আজাদ, তৃনমূল কংগ্রেস নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় ও ডেরেক ওব্রায়েন, শিব সেনা নেতা সঞ্জয় রাউত, সিপিআই নেতা ডি রাজা, ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লা প্রমুখ।

গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার পরেই মহারাষ্ট্রের একটি সভা থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেন, এই ঘটনার পরিপ্রেক্ষিতে সেনার হাতে দোষীদের শাস্তি দেবার বিষয়ে পূর্ণ স্বাধীনতা প্রদান করা হচ্ছে।

কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ শোক প্রকাশ করে জানিয়েছেন, ১৮৪৭-এর পর কোন জঙ্গি হামলায় এই প্রথম একসঙ্গে এতজন জওয়ান শহীদ হলো।



মনে করা হচ্ছে জঙ্গি সংগঠন জৈশে মহম্মদ এই হামলার পিছনে রয়েছে। শনিবার দুপুরে পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক টুইট বার্তায় লেখেন, এই সময় আমারা সকলে একসঙ্গে আছি।

পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেসের তরফ মমতার নেতৃত্বে শনিবার কলকাতায় একটি মোমবাতি মিছিলের ডাক দেওয়া হয়েছে। ভারতের অন্যান্য রাজনৈতিক দল ও সংগঠনও একই ভাবে ভারতের প্রতিটি রাজ্যে শোক মিছিলের আয়োজন করেছে।

এ সম্পর্কিত আরও খবর