নিউ দিল্লি থেকে বিজেপির প্রার্থী হতে পারেন গৌতম গম্ভীর

, কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট, কলকাতা, বার্তা২৪.কম | 2023-08-30 05:05:52

গত মঙ্গলবার (১২ মার্চ) পশ্চিমবঙ্গে টলিউডের প্রথমসারির নায়িকা মিমি, নুসরতকে প্রার্থী করে চমক দিয়েছিলেন মমতা বন্দোপাধ্যায়। এবারে সম্ভাব্য মাষ্টার স্ট্রোক দিতে চলেছে বিজেপি। নিউদিল্লির লোকসভা কেন্দ্র থেকে সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীরকে প্রার্থী করতে পারেন।

জানা গেছে, অমিত শাহের নেতৃত্বে বিজেপির বৈঠকে গৌতম গম্ভীরের নাম একপ্রকার চূড়ান্ত হয়ে গিয়েছে। নিউ দিল্লি কেন্দ্রের বর্তমান বিজেপি সাংসদ মীনাক্ষী লেখির স্থানে গৌতম গম্ভীরের মতো তারকা ক্রিকেটারকে প্রার্থী করে বাজিমাতের চেষ্টা করছেন বিজেপি সভাপতি অমিত শাহ।

মীনাক্ষী লেখিকে দিল্লির অন্য কেন্দ্র থেকে প্রার্থী করা হতে পারে বলে খবর। বিজেপির সঙ্গে দীর্ঘদিনের ঘনিষ্ঠতা থাকলেও রাজনীতিতে সরাসরি যোগদান করেনি গৌতম গম্ভীর। অবশ্য ২০১৪ সালের লোকসভা ভোটে অরুণ জেটলির হয়ে ক্যাম্পেনিং করেছিলেন তিনি।

গত বছর ডিসেম্বরে ক্রিকেট ছেড়ে কমিউনিটি কিচেন এবং ক্রিকেটের ধারাভাষ্য নিয়ে প্রচণ্ড ব্যস্ত গৌতম গম্ভীর। পাশাপাশি ট্যুইটারে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সরকারের বিরুদ্ধে সরব হতে দেখা যায় তাঁকে। তবে, পুলওয়ামায় জঙ্গি হামলার পর সোশ্যাল মিডিয়ায় তাঁর কড়া প্রতিক্রিয়া ‘নতুন ইনিংস’ শুরুর ইঙ্গিতও দিয়েছিল। এছাড়া শহিদ পরিবারের সন্তানদের শিক্ষার দায়িত্ব নিয়েছেন গৌতম। সম্প্রতি পদ্মশ্রী সম্মানেও ভূষিত হয়েছেন তিনি।

তবে, গৌতম গম্ভীরকে প্রার্থী করার আগে অন্য অঙ্ক কষতে হচ্ছে বিজেপি নেতাদের। দিল্লিতে অাম অাদমি পার্টি (আপ) এবং কংগ্রেসের মধ্যে জোট না হলে ত্রিমুখি লড়াই হবে। সেই লড়াই থেকে বিজেপির ফায়দা লাভের সম্ভাবনা প্রবল আছে। তখনই নয়াদিল্লি কেন্দ্র থেকে প্রাক্তন ওপেনারকে দাঁড় করাতে পারে বিজেপি।

২০১৪ লোকসভা নির্বাচনে দিল্লির সাতটি কেন্দ্রে মোদি ঝড়ে ধরাশায়ী হয়েছিল বিরোধীরা। কিন্তু এই পাঁচ বছরে মোদি ঝড় অনেকটাই কমেছে। তার মধ্যে দিল্লিতে আম আদমি পার্টির নতুন করে উত্থান এবং বিজেপির শক্তি ক্ষয় চিন্তিত করে তুলেছে অমিত শাহদের। তবে দিল্লিতে অাপের সাথে কংগ্রেসের যদি জোট হয়, তাহলে গৌতম গম্ভীরের মতো অরাজনৈতিক ব্যক্তিকে প্রার্থী আদৌ করা হবে কি না, তা নিয়ে দ্বন্দ্বে রয়েছে বিজেপি।

 

এ সম্পর্কিত আরও খবর