উত্তর-পূর্ব ভারতের সবকটি ভোট বিজেপিতেই যাবে!

, কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 21:14:45

ভারতে লোকসভা নির্বাচন শুরু হবে ১১ এপ্রিল থেকে। তার আগেই উত্তর পূর্ব ভারতের ২২টি আসন এক প্রকার পাকা করে ফেলল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

উত্তর পূর্ব ভারতের সাতটি রাজ্য ও একটি অঙ্গরাজ্য মিলিয়ে মোট ২৫টি আসন। এর মধ্যে ২২টিতে জেতার লক্ষ্যে ঝাঁপাচ্ছে বিজেপি জোট এনডিএ শিবির। বৃহস্পতিবার (১৪ মার্চ) দলের অন্যতম সাধারণ সম্পাদক রামমাধব সেই দাবি করেছেন।

রাম মাধব জানিয়েছেন, অনেক আলোচনার পর অসমে ‘অসম গণ পরিষদ’, ‘বোরোল্যান্ড পিপলস ফ্রন্ট’, ত্রিপুরায় ‘ইন্ডিজেনাস পিপলস ফ্রন্ট অব ত্রিপুরা’, ‘ন্যাশনাল পিপলস পার্টি’, ‘ন্যাশনালিস্ট ডেমোক্র্যাটিক পার্টি‘, সিকিমের ‘সিকিম ক্রান্তিকারি মোর্চা’র সঙ্গে বিজেপি জোট করে লোকসভা নির্বাচনে লড়তে চলেছে। নর্থ ইস্ট ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স বা নেডা-র মধ্য দিয়েই জোট প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে জানা গিয়েছে।

এখান থেকে অন্তত ২২ টি আসন জেতার লক্ষ্য নিয়েই এনডিএ জোট এগোবে বলে রাম মাধব দাবি করেছেন। জোট ঘোষণা সাথে সাথেই নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী নেইফিউ রিও, অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল, মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা, মনিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিং ও অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডুর সঙ্গে দেখা করেন বিজেপি নেতা রাম মাধব। দলগুলি এনডিএ-র শরিক হওয়ায় ২২ আসনই পেতে চলছে বিজেপি।

এ সম্পর্কিত আরও খবর