রাহুলের জনসভার পর মুখ খুললেন কলকাতার মেয়র

, কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 04:40:52

পশ্চিমবঙ্গের মালদহের চাঁচলে এসে এক দলীয় জনসভায় শনিবার (২৩ মার্চ) কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী তৃণমূল তথা রাজ্য সরকারের কড়া সমালোচনা করে গেছেন। ‘পশ্চিমবঙ্গে কার্যত একনায়কতন্ত্র চলছে। কৃষিক্ষেত্রেও দুরবস্থা। রাজ্যের মুখ্যমন্ত্রী ও দিল্লির প্রধানমন্ত্রী দুজনেই মিথ্যেবাদী। নরেন্দ্র মোদি মিথ্যে কথা বলেন। আপনাদের মুখ্যমন্ত্রীও তাই। দুজনেই প্রতিশ্রুতির পর প্রতিশ্রুতি দিয়ে যান। কিন্তু কাজ কিছু হয় না। দেশে এবং রাজ্যে কংগ্রেস ক্ষমতায় এলেই গরিব মানুষের উন্নয়ন হবে। কৃষকের উন্নয়ন হবে।’ এমনই বলে রাহুল গান্ধী আক্রমণ শানিয়ে ছিলেন রাজ্যের শাসকদলের বিরুদ্ধে তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে।

এরপরই কলকাতার মেয়র ফিরহাদ হাকিম এবং রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক রোববার রাহুলের বক্তব্যের প্রতিক্রিয়া দিয়েছেন। রাহুল এখানে এসে যাই বলুন না কেন, রাজ্যের রাজনীতির ময়দানে কংগ্রেস পাত্তা পাবে না। এ রাজ্যে কংগ্রেসের কোনও গুরুত্ব নেই। রাহুল গান্ধী এখানে এসে সময় নষ্ট করছেন। তার চেয়ে যেখানে বিজেপির বিরুদ্ধে কংগ্রেসের লড়াই, সেখানে সময় দিক। বলে ব্যক্ত করেছেন রাজ্যের শাসক দলের এই দুই গুরুত্বপূর্ণ নেতা।

এছাড়া আলাদা ভাবে রাহুলের বক্তব্যের প্রতিক্রিয়ায় ফিরহাদ হাকিম বলেন, এ রাজ্যের কৃষকদের বর্তমান অবস্থা সম্পর্কে উনি(রাহুল) কোনো খোঁজখবর রাখেন না। পশ্চিমবাংলায় কৃষকের আয় এখন তিনগুণ বেড়েছে। উনি জানেন না, কৃষকদের নিয়ে আমাদের মুখ্যমন্ত্রীর পরিকল্পনাগুলি কী কী। এখানকার কংগ্রেস নেতাদেরও সেই গভীরতা বা পরিশ্রম নেই যে, তথ্য সংগ্রহ করে তাঁদের কেন্দ্রীয় নেতৃত্বের হাতে তুলে দেবেন।

এছাড়া নাম না করে রাহুলের প্রতি মেয়রের তির্যক পরামর্শ, যেখানে বিজেপির সঙ্গে ল‌ড়াই কংগ্রেসের, সেখানে লড়াই করুন। এখানে বিজেপিকে আটকাতে পারে একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবাংলার সব মানুষ তাই মমতার সঙ্গে রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর