কমল হাসানের অনুরোধ রাখতে পারেন মমতা

, কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 04:40:16

কলকাতায় এলেন কমল হাসান। তবে শুটিং এর জন্য নয়, একেবারে রাজনীতিবিদ হয়ে দক্ষিণের এই তারকা বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে। 

নবান্নে মুখ্যমন্ত্রী সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সামনে দক্ষিণী তারকা জানালেন, এবছরের ২১ ফেব্রুয়ারি তামিলনাড়ুতে এমএনএম পার্টি (মাক্কাল নিধি মাইয়াম) নামে নতুন রাজনৈতিক দল তৈরি করেছি। তা আপনারা জানেন। সেই রাজনৈতিক দলের কিছু কর্মসুচী নিয়ে কথা বললাম মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সাথে। আপনারা জানেন, পশ্চিমবাংলা তথা বাঙালিদের আমি বিশেষ পছন্দ করি। এবং তার সাথে মমতাদি আমার অত্যন্ত প্রিয়। সে কারণেই আসা। 

দক্ষিণ ভারত তথা বলিউডের এই অভিনেতার কথায় স্পষ্টই বোঝা যাচ্ছে রাজ্যের তৃণমূলের সাথে জোট চাইছে তার নতুন দল এমএনএম পার্টি। আর সে কারণেই পশ্চিমবঙ্গের প্রশাসনিক ভবন নবান্নে কমল হাসান এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক হয়েছে। 

সম্প্রতি কমল হাসান নতুন দল তৈরি করে তামিলনাড়ুর ৪০টি আসনে এবারে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। তা সত্ত্বেও তাৎপর্যপূর্ণ ভাবে ওই রাজ্যের দুই বড় আঞ্চলিক দল এআইএডিএমকে এবং ডিএমকের সঙ্গে কোনো রকমের জোটে যাচ্ছে না কমলের দল।

ইতোমধ্যে কমলের দল নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছে। কমল হাসান নিজেও জানিয়েছেন, তার দল এবারে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও সে সরাসরি প্রার্থী হচ্ছেন না কোনো কেন্দ্র থেকে। এইরকম পরিস্থিতিতে নবান্নে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ রাজনৈতিকভাবে যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

নবান্নে খবর অনুযায়ী, দেশের রাজনৈতিক অস্থির পরিস্থিতি নিয়ে দুজনের মধ্যে আলোচনা হয়েছে। অপরদিকে আন্দামানের একটি আসনে প্রার্থী দিয়েছে এমএনএম পার্টি। প্রার্থীর নাম বিনয় মণ্ডল। তবে ওই অঞ্চলে তৃণমুল কংগ্রেসের প্রার্থী আছেন অয়ন মন্ডল। কমল হাসানের অনুরোধ তৃণমুল তাদের প্রার্থী প্রত্যাহার করে নিক এবং বিনয় মন্ডলকে তৃণমুল সার্পোট করুক। কারন আন্দামানে প্রচুর বাঙালি রয়েছে।

সম্ভবত মমতা কমল হাসানের সেই অনুরোধ রাখতে পারে।

এ সম্পর্কিত আরও খবর