ইসকন-আজমির শরিফ থেকে মমতার জন্য শুভেচ্ছা

, কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 04:28:34

ধর্মের নৌকা চড়ে পার হওয়ার রীতি ভারতীয় জনতা পার্টির (বিজেপি)। তবে সেই নৌকাই চমক দিল ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনশাসনেস অর্থাৎ ইসকন। পশ্চিমবঙ্গে তাদের ভক্ত অনুরাগীদের আগামী লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়ানোর আহ্বান জানালো।

এক ভিডিও বার্তায় ইসকনের পক্ষ থেকে ভক্তদের কাছে আর্জি জানিয়ে বলা হয়েছে, সংগঠনের সঙ্কটের সময় যিনি আমাদের পাশে দাঁড়িয়েছিলেন, সাহায্য করেছিলেন, সেই নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ভোট দিন। কৃষ্ণভক্তদের এই সংগঠন, গেরুয়া শিবিরের প্রভাব বিস্তারের কাজ শুরু করলেও, নির্বাচনের প্রাক্কালে ইসকনের তরফে মমতাকে সমর্থন করার আহ্বান জানানো হয়েছে এক ভিডিও বার্তায়।

বিষয়টিকে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। ইসকন ছাড়াও ইসলাম ধর্মাবলম্বীদের অন্যতম জিয়ারতের স্থান আজমির শরিফের খাজা মইনুদ্দিন চিস্তির দরগা ট্রাস্টের তরফেও আগামী লোকসভা নির্বাচনে তৃণমূল সুপ্রিমোর সাফল্য কামনা করে শুভেচ্ছা বার্তা পাঠানো হয়েছে। এর মধ্যে দিয়ে যে বার্তা দরগা ট্রাস্ট দিয়েছে, তাও এই রাজনৈতিক আবর্তে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

ইসকনের ওই ভিডিও বার্তায় বলা হয়েছে, বছরের পর বছর ধরে ইসকন ভক্তরা স্বপ্ন দেখছিলেন শ্রীধাম (নিমাইয়ের চৈতন্য আবির্ভাব) মায়াপুরে একটি মহামন্দির স্থাপনের। কিন্তু এর আগে একাধিকবার দরবার করেও সেই বিষয়ে কোনো সদর্থক পদক্ষেপ মিলছিল না রাজ্য সরকারের তরফে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে এই বিষয়ে দরবার করায় তিনি পাশে এসে দাঁড়ান।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১২ ফেব্রুয়ারি নদীয়া সফরের সময় মায়াপুর গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কৃষ্ণভক্তদের অন্যতম আকর্ষণ মায়াপুরে মমতাকে স্বাগত জানিয়েছিলেন অম্বরীশ প্রভু সহ গভর্নিং বডির অন্য সদস্যরা। সেখানেই ইসকনের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মুখ্যমন্ত্রীকে অবহিত করা হয়।

অপরদিকে, আজমির শরিফের দরগা ট্রাস্টের তরফেও লোকসভা নির্বাচনের আগে রাজ্যের মুখ্যমন্ত্রীকে সাফল্য কামনা করে শুভেচ্ছা বার্তায় বলা হয়েছে, ভারতের শান্তিপূর্ণ রাজ্য পশ্চিমবাংলা। যেখানে কোনো ভেদাভেদ নেই। শান্তিতে বাস করে রাজ্যবাসী। তার জন্য পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ।

নির্বাচনের আগে ধর্মীয়স্থানগুলো থেকে পরপর শুভেচ্ছা আসছে দেশের অন্যতম প্রধানমন্ত্রীর দাবিদার মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। এই বার্তা, ভোটে কি বার্তা বহন করে তার দিকেই তাকিয়ে আছে ভারতের বিরোধী রাজনৈতিক মহল।

এ সম্পর্কিত আরও খবর