মিমির স্পর্শে তরুবালার তেলেভাজার চাহিদা বেড়েছে

, কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কলকাতা | 2023-09-01 04:15:28

কয়েকদিন আগেও কয় জন চিনত অভাবী তরুবালা মণ্ডলকে ও তার তেলেভাজার দোকান? হঠাৎ করেই রাতারাতি কদর বেড়েছে তরুবালার, চাহিদা বেড়েছে তার তৈরি তেলেভাজারও। সৌজন্যে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অভিনেত্রী মিমি চক্রবর্তী। প্রচারে বের হয়ে তরুবালার দোকান থেকে মিমি তেলেভাজা কেনার পরই রমরমিয়ে চাহিদা বেড়েছে তেলেভাজার। মিমির স্পর্শেই সেলিব্রেটি হয়ে উঠেছেন অজপাড়া গাঁয়ের গৃহবধূ তরুবালা। ফলে কিছুটা আয় বেড়েছে, হাসি ফুটেছে সংসারে।

সম্প্রতি অভিনেত্রী মিমি চক্রবর্তী তৃণমূল কংগ্রেসের প্রার্থী হওয়ার পর থেকেই চষে ফেলেছেন তার কেন্দ্র কলকাতার যাদবপুর লোকসভা অঞ্চল। গত ২৮এপ্রিল ঐ কেন্দ্রের প্রসাদপুর নামে একটি গ্রামে ভোটের প্রচারে যান মিমি। গ্রামের রাস্তা দিয়ে মিছিল নিয়ে যাওয়ার সময় হঠাৎ মিমির নজরে আসে রাস্তার পাশে এক গৃহবধূ তেলেভাজা ভাজছেন।

মিমি মমতা বন্দ্যোপাধ্যায়ের স্টাইলে মিছিল ছেড়ে সোজা চলে যান ঐ তেলেভাজার দোকানে। রাস্তার পাশে ঝুপড়ি দোকানেই গল্প জুড়ে দেন তেলেভাজা বিক্রেতা তরুলতা মণ্ডলের সাথে। জানতে চান তিনি কী কী তেলেভাজা বানান। তাতে কী ধরনের মশলাপাতি দেওয়া হয়। এর পরই ব্যাগ থেকে তিরিশ রুপি দিয়ে চপ কেনেন মিমি। এই ঘটনার পরই ফেমাস হয়ে যান তরুবালা। ভিড় বাড়তে থাকে তার দোকানে।

জানা যায়, স্বামী ও দুই সন্তান নিয়ে অভাবের সংসার তরুবালার। দিনমজুর স্বামীর কাজকর্ম ঠিকমত না হওয়ায় সংসারের হাল ধরতে নিজের বাড়ির বারান্দাতেই একটি তেলেভাজার দোকান করেছেন তিনি। বেশ কয়েকবছর ধরে বিক্রি করলেও ২৮এপ্রিলের পর জীবনটাই যেন অনেক পাল্টেছে তরুবালার।

ঐ দিনের কথা স্মরণ করে তরুবালা বলেন, ‘স্পষ্ট মনে আছে দিনটা। রোববার বিকালে আপন মনে ফুলুরি ভাজছিলাম। হঠাৎ দেখি এক সুন্দরী মহিলা গোলাপী, সাদা চুড়িদার পরে আমার দোকানের দিকে এগিয়ে আসছেন। পাশ থেকে লোকজন মিমিদি বলে চেঁচিয়ে উঠতেই বুঝলাম টিভিতে যে নায়িকার সিনেমা দেখেছি, তিনিই এসেছেন আমার দোকানে। নিজের চোখকেও যেন বিশ্বাস করতে পারলাম না। আমার সাথে গল্প করলেন অনেকক্ষণ।’

শুধু তাই নয়, পাড়ার মেয়ে বউরাও মাঝে মধ্যে তরুবালার কাছে এসে জানতে চান মিমিদিকে কেমন দেখতে, কথাবার্তা কেমন? ভোটে দাঁড়িয়েছে শুনে মিমিদিকে বলেছিলাম, ‘ঘরের চাল দিয়ে পানি পড়ে। যদি একটু দেখে দেন। মিমিদি কথা দিয়েছেন।’সেই আশায় দিন গুণছেন তরুবালা মণ্ডল।

এ সম্পর্কিত আরও খবর