ভোটের ৭২ ঘণ্টা আগে সিল করা হবে সীমান্ত

, কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 13:08:30

সপ্তম ও শেষ দফার ভোটে আরও কড়া হচ্ছে ভারতের নির্বাচন কমিশন। বিগত দফার ভোটে পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় গোলমালের ঘটনা ঘটেছে। বিশেষ করে ষষ্ঠ দফায় রাজ্যে বেশি গোলমালের ঘটনা ঘটেছে।

এই কারণে বিশেষ সতর্কতা অবলম্বন করছে নির্বাচন কমিশন। আগামী রোববার (১৯ মে) ভারতসহ পশ্চিমবঙ্গে শেষ দফার ভোট। যেকোনো অপ্রীতিকর ঘটনা, হিংসা এড়াতে যতটা সম্ভব কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছে কমিশন।

বাড়তি নজর দেওয়া হচ্ছে বসিরহাট-বাংলাদেশ সীমান্তে। ভোটের ৭২ঘণ্টা আগে সীমান্ত সিল করে দেওয়া হবে বলে জানিয়েছে কমিশন। এছাড়া রাজ্যের প্রতিটি সীমান্তে বাড়ানো হচ্ছে বাড়তি নজরদারি। সাথে সীমান্ত অঞ্চলের হোটেল ও লজগুলিতে বিশেষ ভাবে নজর রাখছে কেন্দ্রীয় বাহিনী। এছাড়া রাজ্যে ৯টি লোকসভা আসনের প্রতিটি অঞ্চলের হোটেল, লজে চলছে নজরদারি। শুধু নজরদারি নয় হোটেল এবং লজগুলিতে দরকারে তল্লাশি চালান হতে পারে বলে সূত্রে মাধ্যমে জানা যাচ্ছে।

এরমধ্যে কলকাতার পার্কস্ট্রিট, সদর স্ট্রিট, মির্জা গালিব স্ট্রিটের হোটেল এবং লজগুলিতেও বিশেষ নজর রাখছে কেন্দ্রীয় বাহিনী। নির্বাচন কমিশন জানিয়েছে, ১৫মে পর ২৪ঘণ্টা ধরে চলবে নাকা চেকিং। ৯টি কেন্দ্রে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে কেন্দ্রীয় বাহিনী। বিভিন্ন জায়গায় শুরু হয়েছে রোডমার্চ।

শেষ দফায় পশ্চিমবঙ্গে ভোট হবে মোট ৯টি লোকসভা আসনে। এগুলো হলো দমদম, বারাসাত, বসিরহাট, জয়নগর, কলকাতা উত্তর, কলকাতা দক্ষিণ, যাদবপুর, ডায়মন্ড হারবার এবং মথুরাপুর।

এ সম্পর্কিত আরও খবর