‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’ শো-তে নরেন্দ্র মোদি

, কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, কলকাতা | 2023-08-30 03:24:22

ডিসকভারি চ্যানেলের অ্যাডভেঞ্চার শো ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এর একটি বিশেষ পর্বে থাকছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ কথা ঘোষণা করেছে চ্যানেল কর্তৃপক্ষ। পরিবেশগত পরিবর্তন এবং বন্যপ্রাণি সংরক্ষণ নিয়ে বার্তা দেবে অনুষ্ঠানটি। গোটা পর্বটির শ্যুটিং হয়েছে উত্তরখণ্ডের করবেট জাতীয় উদ্যানে। আগামী ১২ আগস্ট ভারতসহ ১৮০টিরও বেশি দেশে সম্প্রচারিত হবে বিশেষ পর্বটি। বাংলাদেশে তা দেখা যাবে রাত ৯টা ৩০ মিনিটে।

এই অ্যাডভেঞ্চারে এর আগে বিয়ার গ্রিলসের সঙ্গী হয়েছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। এবার নরেন্দ্র মোদি সঙ্গী হয়েছেন বিয়ার গ্রিলসের। ব্রিটিশ সেনাবাহিনী থেকে অবসর নিয়ে বর্তমানে বিয়ার গ্রিলস পেশাদার অ্যাডভেঞ্চারপ্রেমী। ম্যান ভার্সেস ওয়াইল্ড শো-তে খাদ্য ও পানীয় জল বা অন্য কোনো সরঞ্জাম ছাড়াই বিশ্বের বিভিন্ন দুর্গম এলাকায় জীবন বাজি রেখে ঘুরে বেড়ান তিনি।

‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এর বিশেষ পর্বের একটি ভিডিও ক্লিপিং পোস্ট করেছেন খোদ বিয়ার গ্রিলস। সেখানে বেশ হাসিখুশি মেজাজেই ধরা পড়েছেন দুজনে। জঙ্গলে হেঁটে এবং নদীতে ভেলায় চড়ে যেতে দেখা গিয়েছে তাঁদের।

ভিডিও ক্লিপের একটি দৃশ্যে দেখা যায়, জঙ্গল থেকে সংগ্রহ করা বাঁশ ও অন্যান্য সরঞ্জাম দিয়ে বর্শার মতো একটি অস্ত্র হাতে প্রধানমন্ত্রী বিয়ারকে স্বাগত জানাচ্ছেন এবং বলছেন, ‘আমি আপনার সুরক্ষার জন্য এটা আমার কাছে রাখছি।’ যা শুনে হাসতে হাসতে সঞ্চালক বিয়ার জানান, ‘আপনি ভারতের সব থেকে গুরুত্বপূর্ণ ব্যক্তি, আপনাকে বাঁচিয়ে রাখা আমার কর্তব্য।’

‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এর বিশেষ পর্বটি নিয়ে একটি বিবৃতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, ‘বহু বছর ধরে আমি প্রকৃতির কোলে, পাহাড়ে-পর্বতে এবং জঙ্গলে দিন কাটিয়েছি। আমার জীবনে ওই বছরগুলোর গুরুত্ব অনস্বীকার্য। তাই যখন আমাকে এমন একটি অনুষ্ঠানের কথা বলা হলো, যেখানে রাজনীতির বাইরের জীবনের কথা বলা যাবে আর তাও প্রকৃতির মধ্যে, আমি সেই সুযোগ হাত ছাড়া করিনি। এই শো বিশ্বের কাছে ভারতের পরিবেশগত ঐতিহ্য এবং প্রকৃতিকে নিয়ে বাঁচার কথা তুলে ধরার সুযোগ করে দিয়েছে। এটি একটি অসাধারণ অভিজ্ঞতা।’

এ সম্পর্কিত আরও খবর