বাংলাদেশের জনগণের শুভেচ্ছা নিয়ে এসেছি: শেখ হাসিনা

, কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কলকাতা | 2023-08-30 02:14:16

৬৫ হাজার দর্শকে পরিপূর্ণ কলকাতার ইডেন গার্ডেন্সে যখন গোলাপি বলে খেলা হচ্ছে মাঠের বাইরে তখন বৈঠকে বসেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

এই বৈঠক শেষে সাংবাদিকদের শেখ হাসিনা বলেন, আমি বাংলাদেশের জনগণের পক্ষ থেকে শুভেচ্ছা নিয়ে এসেছি। সৌরভ গাঙ্গুলী দাওয়াত দিয়েছেন ক্রিকেট খেলা দেখার জন্য, তাই আমি এসেছি। কলকাতায় দিন রাতের যে গোলাপি বলে খেলা হচ্ছে সেই খেলা দেখতেই মূলত এসেছি।

শুক্রবার (২২ নভেম্বর) স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় কলকাতার তাজ বেঙ্গল হোটেলে বৈঠকে বসেন শেখ হাসিনা-মমতা। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যে মহান মুক্তিযুদ্ধ করি সেই মুক্তিযুদ্ধে ভারতবাসীর যে অবদান আমরা চিরদিন কৃতজ্ঞতার সাথে তা স্মরণ করি। তাই এদেশের মানুষের প্রতি সবসময় আমার কৃতজ্ঞতা জানাই। সকলকে আমার আন্তরিক শুভেচ্ছা। আমি যখনই এদেশে আসি আমার খুবই ভালো লাগে।

মুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতার কথা স্মরণ করে তিনি বলেন, মুক্তিযুদ্ধে এক কোটি শরণার্থী এখানে আশ্রয় নিয়েছিল। সেই সময়ের সব রকম সহযোগিতা তাদের দেওয়া হয়েছিল। এটা আমরা সবসময় মনে রাখি। এই যে আমরা দুটো প্রতিবেশী দেশ,  সবসময় আমাদের সম্পর্ক চমৎকার, এই প্রতিবেশী দেশের সঙ্গে সবসময় সম্পর্ক বজায় থাকুক সেটাই আমরা চাই।

ক্রিকেট খেলায় এবার হয়ত আমরা অতটা ভালো করতে পারছি না। ইনশাআল্লাহ আমরা একদিন নিশ্চয়ই ভালো করব-বৈঠক শেষে হাসিনা এমনটাই জানালেন।

এদিকে বৈঠকে শেষে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, দুই বাংলার রিলেশন বরাবরই ভালো। ভারত-বাংলাদেশের রিলেশন বরাবরই ভালো। দুই দেশের মধ্যে অনেক আলোচনা হয়েছে তবে একেবারে ঘরোয়া আলোচনা। শেখ হাসিনাকে আমি আবার আসতে বলেছি। বাংলাদেশের সাথে আমাদের বন্ধুত্বপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বরাবর যেন এভাবেই বজায় থাকে।

সরকারি ভবন নবান্ন সূত্রে জানা গেছে, শেখ হাসিনাকে উপহার হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় স্বর্ণচূড়া শাড়ি এবং দুটি শাল দিয়েছেন।

এর আগে শুক্রবার সকালে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলীর আমন্ত্রণে বাংলাদেশ-ভারত দিবারাত্রির প্রথম টেস্ট ম্যাচ দেখতে ভারতের সময় সোয়া ১০টায় কলকাতায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইডেন গার্ডেন্সে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান মমতা বন্দ্যোপাধ্যায় ও সৌরভ গাঙ্গুলী। সেখানে সোয়া একটার দিকে শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইডেন গার্ডেন্সের ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে পিঙ্ক বলের এই ম্যাচ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

এ সম্পর্কিত আরও খবর