জিতের নতুন ছবি অসুর

, কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কলকাতা | 2023-08-31 21:22:56

নতুন বছরের শুরুতেই মুক্তি পাচ্ছে পাভেল পরিচালিত নতুন বাংলা ছবি অসুর। ছবির মুখ্যচরিত্রে অভিনয় করেছেন জিৎ, আবির ও নুসরত জাহান। সম্প্রতি ছবির ট্রেলার সামনে এসেছে। যেখানে দেখা গেছে জিতের নতুন লুক অসুর।

ছবির প্রেক্ষাপট:

বছর কয়েক আগে দক্ষিণ কলকাতায়, দেশপ্রিয় পার্কে সব থেকে বড় দুর্গাপূজা আচমকাই বন্ধ করে দেয় প্রশাসন। সেই ঘটনাকেই কেন্দ্র করে এক অভূতপূর্ব কাহিনী প্রকাশ পাচ্ছে অসুরে। ছবিতে জিতের চরিত্রের নাম কিগান মান্ডি, নুসরত অদিতি এবং আবির বোধি। আবির ও নুসরতকেও বেশ অন্যরকমভাবে তুলে ধরার চেষ্টা করছেন পরিচালক। তিন অন্ধপ্রাণ বন্ধুর ছবি অসুর।


কিগান ও অদিতি কলা বিভাগের শিক্ষার্থী এবং বোধি ইংরাজী সাহিত্যের। পরবর্তীতে বোধি চাকরি করে একটি কোম্পানিতে, অন্যদিকে কিগানের শখ ছবি আঁকা। কিন্তু শিল্প ও ব্যবসার মাঝে টানাপোড়েনে পড়ে বন্ধুত্ব। ছবির চিত্রনাট্য লিখেছিলেন পরিচালক পাভেল। এর আগে জিতের ছবি ‘বাচ্চা শ্বশুর’-এর গল্পও লিখেছিলেন পাভেল। জিতের প্রযোজনায় তৈরি হয়েছে অসুর। মুক্তির আগে বছরের শেষদিনে সাংবাদিকদের মুখোমুখি হন অসুর ছবির কলাকুশলীরা। এক পাঁচতারা হোটেলে উপস্থিত ছিলেন জিত, আবির, নুসরাত, বিপ্লব চ্যাটার্জী, বিক্রম ঘোষ ও পরিচালক পাভেল।

নতুন ছবি নিয়ে জিৎ বলেন, সিনেমার বিষয়বস্তু ২০১৫ সালের দেশপ্রিয় পার্কে, বিশ্বের সবচেয়ে বড় দুর্গা প্রতিমাকে কেন্দ্র করে। আসল গল্পের সঙ্গে সিনোমাটিক গল্প মিক্স করা হয়েছে। গল্পে উঠে আসবে তিন বন্ধুর সম্পর্ক।


জিতের সঙ্গে দ্বিতীয় ছবির প্রসঙ্গ নিয়ে আবির চট্টোপাধ্যায় বলেন, পর্দায় শুধু অভিনেতা অভিনেত্রীদের মুখ দেখা যায় কিন্তু একটা ছবি মানে একাধিক মানুষের পরিশ্রম। যাদের পর্দায় মুখ দেখা যায় না তারা পরিচিতি পায় না। তারা চায় তাদের কাজ মানুষের প্রকাশ্যে আসুক। এছাড়া জিতের সঙ্গে প্রায় ছয়বছর পরে আবার কাজ করলাম আর নুসরাতের সঙ্গে জুটি হিসেবে এটা আমার প্রথম ছবি। আমাদের তিনজনের কেমিস্ট্রি উঠে এসেছে দর্শকদের সামনে এই ছবির মধ্য দিয়ে।

ছবিতে সঙ্গীত পরিচালনা করেছেন বিক্রম ঘোষ এবং অমিত মিত্র। শুটিং হয়েছে কলকাতা ও বোলপুরে। প্রথমে অদিতির চরিত্র মিমি চক্রবর্তীর নাম শোনা গেলেও পরবর্তীতে নুসরত জাহানকে সিলেক্ট করা হয়। শীতেই বড়পর্দায় অর্থাৎ ৩ জানুয়ারি কলকাতায় মুক্তি পাবে অসুর।

এ সম্পর্কিত আরও খবর