বিএনপি নেতা মীর নাসিরের ছেলে আত্মসমর্পণ করে কারাগারে

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 12:29:29

অবৈধ সম্পদ অর্জন সংক্রান্ত দুর্নীতি মামলায় বিএনপি নেতা মীর মোহাম্মদ নাসির উদ্দিনের ছেলে মীর মোহাম্মদ হেলালকে কারাগারে পাঠিয়েছে আদালত।

মঙ্গলবার (২৭ অক্টোবর) ঢাকার ২ নম্বর বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চান তিনি। শুনানি শেষে এ এম এম রুহুল ইমরানের আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিচারিক আদালত থেকে তিন বছরের কারাদণ্ডে দণ্ডিত মীর হেলালের দণ্ড আপিল বিভাগ বহাল রাখে। তিনি আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেছিলেন। যা আদালত নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

২০০৭ সালের ৬ মার্চ মীর নাসির ও তার ছেলে মীর হেলালের বিরুদ্ধে গুলশান থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় মীর নাসিরকে ১০ বছর ও তার ছেলে মীর হেলালকে তিন বছরের কারাদণ্ড দেয় আদালত।

পিতা ও পুত্র হাইকোর্টে আপিল করলে ২০১০ সালের ১০ আগস্ট হাইকোর্ট মীর নাসিরের এবং একই বছরের ২ আগস্ট মীর হেলালের সাজা বাতিল করে রায় দেন। হাইকোর্টে রায় বাতিল চেয়ে দুদক আপিল করলে ২০১৪ সালের ৪ জুলাই আপিল বিভাগ হাইকোর্টের রায় বাতিল করে হাইকোর্টকে পুনরায় আপিল শুনানির নির্দেশ দেন।

পুনরায় আপিল শুনানি শেষে ২০১৯ সালের ১৯ নভেম্বর হাইকোর্ট বিচারিক আদালতের রায় বহাল রেখে রায় দেন। একই সঙ্গে রায় প্রদানকারী বিচারিক আদালতে রায় পৌঁছানোর তিন মাসের মধ্যে আসামিদের আত্মসমর্পণের নির্দেশ দেন।

এ সম্পর্কিত আরও খবর