রিট খারিজ, ১৯ মার্চেই ৪১তম বিসিএস প্রিলি পরীক্ষা

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 23:56:28

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা স্থগিত চেয়ে করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৬ মার্চ) হাইকোর্টের বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হোসেন তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। তবে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে পরীক্ষা আয়োজন করতে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) প্রতি নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত।

এখন ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ আয়োজনে আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

করোনা সংক্রমণের ঝুঁকির কথা উল্লেখ করে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি স্থগিতের নির্দেশনা চেয়ে ১০ পরীক্ষার্থী গত বৃহস্পতিবার হাইকোর্টে একটি রিট দায়ের করেন। রিটে করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পাশাপাশি সম্প্রতি স্থগিত হওয়া কয়েকটি নিয়োগ পরীক্ষার তথ্যও তুলে ধরা হয়।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী রবিউল আলম ও মো. খুরশিদ আলম। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

পরে খুরশিদ আলম সাংবাদিকদের বলেন, করোনা সংক্রমণ গত কিছুদিন ধরে ফের বাড়ছে। এজন্য পরীক্ষা স্থগিতের জন্য হাইকোর্টে রিটটি করা হয়েছিল। কিন্ত রিটটি সরাসরি খারিজ করা হয়েছে। এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করার বিষয়টি পর্যালোচনা করা হচ্ছে।

আগামী শুক্রবার ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওইদিন সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবেন প্রায় পৌণে পাঁচ লাখ শিক্ষার্থী।

 

এ সম্পর্কিত আরও খবর