ক্যাসিনো খালেদের দুই মামলার বিচার শুরু

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 13:28:22

রাজধানীর গুলশান ও মতিঝিল থানার দু মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া ওরফে খালেদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

রোববার (২১ মার্চ) দুপুরে ঢাকার অতিরিক্ত তৃতীয় মহানগর দায়রা জজ রবিউল আলম এ অভিযোগ গঠন করেন। এ সময় আসামিকে অব্যহতির আবেদন নাকচ করে দেন তিনি।

এ অভিযোগ গঠনের মধ্য দিয়ে দুই মামলায় খালেদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হলো। মামলার সাক্ষ্য গ্রহণের জন্য আগামি ১ জুন তারিখ ধার্য করেছেন আদালত।

খালেদকে অভিযোগ পড়ে শুনানো হলে তিনি নিজেকে নির্দোষ দাবি করে ন্যায় বিচার চান। অভিযোগ গঠন করা মামলা দুটির গুলশান থানার মামলাটি মানিলণ্ডারিং ও মতিঝিল থানার মামলাটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলা।

২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর খালেদ মাহমুদ ভূঁইয়ার গুলশানের বাসায় অভিযান চালায় র্যাব। ওই বাসা থেকে সিঙ্গাপুরের ১০ হাজার ৫০ ডলার, থাইল্যান্ডের ১০ হাজার ৪৯০ বাথ, ভারতীয় সাড়ে তিন হাজার রুপি, সৌদি আরবের দুই হাজার ৩২১ রিয়াল, মালয়েশিয়ান ৬৫৬ রিঙ্গিত ও সংযুক্ত আরব আমিরাতের ৭৫ দিরহাম উদ্ধার করা হয়।

এছাড়াও তার বাড়ি থেকে একটি শটগান, দুটি পিস্তল, শটগানের ৫৭টি গুলি ও ৫৮৫টি ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। পরে তার নামে গুলশান থানায় অস্ত্র, মাদক ও মানিলন্ডারিং আইনে পৃথক তিনটি মামলা এবং মতিঝিল থানায় মাদক আইনে আরেকটি মামলা করা হয়। যুবলীগ থেকেও বহিষ্কার করা হয় খালেদকে।

এ সম্পর্কিত আরও খবর