কৃষক হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন  

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-29 13:16:27

মানিকগঞ্জের শিবালয় উপজেলার জামসা গ্রামে কৃষক লালচান হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

রোববার (২১ মার্চ) দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর রুহুল আমীন আসামিদের উপস্থিতিতে এই রায় দেন।

মামলার বিবরণে জানা যায়, মানিকগঞ্জের শিবালয়ের জামসা গ্রামে ৪০ শতাংশ জমি নিয়ে লালচান ও আসামিদের মধ্য বিরোধ চলছিল। ২০১৫ সালের ২ এপ্রিল দুপুরে আসামিরা লালচানের জমির ধান নষ্ট করে দেওয়ার খবরে জমিতে গেলে আসামি মো. জমির হোসেন, মো. জহুর আলী, সুমন হোসেন ও মতিয়ার রহমান লাল চানকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতাল নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি দেখে কতর্ব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। ঢাকা নেওয়ার পথে লালচানের মৃত্যু হয়। ২০১৫ সালের ৩ এপ্রিল লালচানের বাবা জামাল কাজী বাদী হয়ে শিবালয় থানায় ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের কারেন।

২০১৫ সালের ৫ সেপ্টেম্বর ১২ জনকে আসামি করে আদালতে চার্জশিট প্রদান করে মামলার তদন্ত কর্মকর্তা। আদালত ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের পর আসামিদের উপস্থিতিতে ৪ জনের যাবজ্জীবন ও বাকিদের খালাস প্রদান করেন।

এ সম্পর্কিত আরও খবর