রাজশাহীতে হেরোইন ও ইয়াবাসহ গ্রেফতার ৩

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-24 03:10:57

রাজশাহীতে এক কেজি ৪০০ গ্রাম হেরোইন ও ৩৬০ পিস ইয়াবাসহ তিন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে এক কেজি হেরোইন উদ্ধার করেছে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল। আর ৪০০ গ্রাম হেরোইন ও ৩৬০ পিস ইয়াবা বড়ি উদ্ধার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃত তিনজন হলেন- রাজশাহীর গোদাগাড়ী উপজেলার উজানপাড়া গ্রামের মৃত নাইমুল হকের ছেলে শহিদুল ইসলাম (৩৩), চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার আন্দিপুর গ্রামের মুনসুর আলীর ছেলে আব্দুল কারিম (৪৫) ও নাটোর সদর উপজেলার তকিয়া গ্রামের মৃত আবদুস সালামের ছেলে মো. টুটুল (৪২)।

এদের মধ্যে শহিদুল ইসলাম ট্রাক চালক। তাঁর ট্রাক থেকে এক কেজি হেরোইন উদ্ধার করেছে আরএমপির ডিবি পুলিশ। এ নিয়ে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক।

সেখানে তিনি জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে পাথর বোঝাই ট্রাকে হেরোইন নিয়ে যাচ্ছিলেন শহিদুল ইসলাম। গোপন সংবাদের ভিত্তিতে নগর ডিবি পুলিশের একটি দল সোমবার রাত ১১টার দিকে নগরীর সিটিহাট এলাকায় অবস্থান নিয়ে ট্রাকটিকে আটকায়। এরপর তল্লাশি চালিয়ে হেরোইন উদ্ধার করা হয়।

এ সময় পাথর বোঝাই ট্রাকটিকেও জব্দ করা হয়েছে। ট্রাক চালক শহিদুল ইসলাম ডিবি পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, রনি নামের এক মাদক কারবারির সঙ্গে যোগসাজসে দীর্ঘ দিন ধরেই তিনি ট্রাকে হেরোইন বহন করতেন। এবারের চালানটি চট্টগ্রামের ফটিকছড়ি যাচ্ছিল। এ নিয়ে এ দুজনের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়েছে।

অন্যদিকে মঙ্গলবার সকালে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার সন্ধ্যায় র‌্যাব-৫ এর রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল জেলার পুঠিয়া উপজেলার শিবপুর হাট এলাকায় অভিযান চালিয়ে ৩৬০ পিস ইয়াবা বড়িসহ টুটুলকে গ্রেফতার করে। একই সময় র‌্যাব-৫ এর মোল্লাপাড়া ক্যাম্পের আরেকটি দল গোদাগাড়ী উপজেলার পূর্ব উজানপাড়া গ্রামের অভিযান চালিয়ে ৪০০ গ্রাম হেরোইনসহ আবদুল করিমকে গ্রেফতার করে। এদের বিরুদ্ধেও র‌্যাবের পক্ষ থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সংশ্লিষ্ট থানায় আলাদা দুটি মামলা দায়ের করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর