লকডাউন: নওগাঁয় ৩৯ মামলায় ৪১ হাজার টাকা জরিমানা

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ,বার্তা২৪.কম, নওগাঁ | 2023-08-26 14:19:05

সর্বাত্মক লকডাউনে চতুর্থ দিন শনিবার (১৭ এপ্রিল) পর্যন্ত সরকারি নির্দেশনা অমান্য করায় এবং লকডাউনের শর্ত ভঙ্গের অপরাধে নওগাঁয় ৩৯টি মামলায় ২০৯ ব্যক্তিকে ৪১ হাজার ৭৯০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসক মো: হারুন অর রশীদ জানান, মাস্ক না পড়া, সামাজিক দুরত্ব না মানা, সরকার ঘোষিত যেসব দোকানপাট বন্ধ রাখার কথা সেগুলো খুলে রাখাসহ বিভিন্ন বিধিনিষেধ না মানার কারনে এসব মামলা এবং জরিমানা করা হয়েছে।

তিনি জানান, লক ডাউনের প্রথম দিনে জেলায় ১টি মামলায় ২ জনের মোট ৪০০ টাকা জরিমানা করা হয়। দ্বিতীয় দিনে জলায় ১৩টি মামলায় মোট ৭১ জন ব্যক্তির বিরুদ্ধে ১৬ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়। তৃতীয় দিনে জেলায় ১৬টি মামলায় মোট ৮৭ জন ব্যক্তির বিরুদ্ধে ১৭ হাজার ৯৪০ টাকা এবং চতুর্থ দিনে ৯টি মামলায় মোট ৪৯ জন ব্যক্তির বিরুদ্ধে ৬ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও প্রতিদিন স্বাস্থ্যাবিধি নিশ্চিত জেলায় ১৬টি ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। এ সময় সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়। 

এ সম্পর্কিত আরও খবর