বগুড়ায় ৮৮ বোতল ফেনসিডিল বিক্রির অভিযোগ পুলিশের বিরুদ্ধে!

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-31 16:52:31

বগুড়ার মোকামতলায় ২৪৮ বোতল ফেনসিডিল উদ্ধার করে সেখান থেকে ৮৮ বোতল বিক্রি করে দেয়ার অভিযোগ উঠেছে পুলিশে বিরুদ্ধে। অভিযোগের প্রেক্ষিতে ফেনসিডিল উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলা ডিবি (গোয়েন্দা) শাখায় স্থানান্তর করা হয়েছে। পাশাপাশি পুলিশ সুপার নিজেই অভিযোগটি তদন্ত শুরু করেছেন।

মঙ্গলার(২০ এপ্রিল) রাতেই মামলার আলামতসহ নথিপত্র ডিবিতে হস্তান্তর করা হয়েছে।

জানাগেছে, গত ৩ এপ্রিল রাতে বগুড়া-রংপুর মহাসড়কে চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহন তল্লাশি করেন মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের সদস্যরা। চেকপোস্টে নেতৃত্ব দেন শিবগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার আরিফুল ইসলাম সিদ্দিকী।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশ সদস্যরা জানান, যানবাহন তল্লাশি কালে ঢাকাগামী একটি বাস খালেক পরিবহন থেকে নাজিম নামের এক ব্যক্তিকে ৫০ বোতল এবং পিংকি পরিবহন থেকে সাইফুল ইসলাম নামের একজনকে ১৯৮ বোতল ফেনসিডিলসহ আটক করা হয়। এঘটনায় মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রে উপ-পরিদর্শক (এসআই) সুজাউদ্দৌলা বাদী হয়ে পৃথক দুইটি মামলা দায়ের করেন।( মামলা নং- ৪ ও ৫ তারিখ-০৪-০৪-২১)।

উদ্ধারকৃত ফেনসিডিল

পিংকি পরিবহন থেকে উদ্ধারকৃত ১৯৮ বোতল ফেনসিডিলের স্থলে ১১০ বোতল জব্দ দেখিয়ে সাইফুলের নামে মামলা দেয়া হয়। বাকী ৮৮ বোতল ফেনসিডিল পুলিশের এক কর্মকর্তা সোর্সের মাধ্যমে বিক্রি করে দেন বলে অভিযোগ উঠেছে।

এমন অভিযোগের প্রেক্ষিতে বগুড়ার পুলিশ সুপার মামলা দুটি ডিবিতে স্থানান্তরের আদেশ দেন। এছাড়াও তিনি গত ২০ এপ্রিল মোকামতলা পুলিশ তদন্তকেন্দ্রে উপস্থিত হয়ে ফেনসিডিল উদ্ধারের সময় উপস্থিত পুলিশ সদস্য ছাড়াও মামলার স্বাক্ষীদেরকে জিজ্ঞাসাবাদ করেন।

মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক শাহিন উজ্জামান বার্তা ২৪.কমকে বলেন এধরনের একটি অভিযোগের তদন্ত চলছে। মামলা ডিবিতে চলে গেছে।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম বার্তা ২৪.কমকে বলেন এবিষয়ে আমার কিছু জানা নাই।

শিবগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম সিদ্দিকী বার্তা ২৪.কমকে বলেন আমার নেতৃত্বেই ৩ এপ্রিল রাতে চেকপোস্ট বসিয়ে ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। ফেনসিডিল জব্দ করার সময় কম দেখানো হয়নি। তারপরেও অভিযোগ উথ্থাপিত হওয়ায় পুলিশ সুপার নিজেই অভিযোগ খতিয়ে দেখার জন্য মঙ্গলবার (২০ এপ্রিল) মোকামতলায় উপস্থিত হয়ে অনুসন্ধান করেছেন।

এ সম্পর্কিত আরও খবর